13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সিএএ নিয়ে যোগীর মন্তব্য, মরার জন্য রাস্তায় এলে কিকরে বেঁচে ফিরবে

Ovi Pandey
February 19, 2020 8:27 pm
Link Copied!

দি নিউজ ডেস্কঃ কেউ যদি মরবার জন্য রাস্তায় আসে, তাহলে বাঁচবে কীভাবে? অযোধ্যায় রামভক্তদের উপর গুলি চালিয়ে এই পুণ্যভূমিকে একসময় কলুষিত  করেছিল আজ সেই উপদ্রবকারীদের উপর পদক্ষেপ করছি বলে মন্তব্য করলেন বিজেপির কট্টরপন্থী নেতা যোগী আদিত্যনাথ।
সংসদে কেন্দ্রীয় সরকার সিএএ পাশ করালে ডিসেম্বরের মাঝামাঝি বিক্ষোভের আগুনে তেতে ওঠে গোটা উত্তরপ্রদেশ। তাতে কমপক্ষে ২০ জন প্রাণ হারান। পুলিশের গুলিতেই আন্দোলনকারীদের মৃত্যু হয় বলে সেইসময় অভিযোগ ওঠে। সরকারের নির্দেশেই আন্দোলনকারীদের উপর পুলিশ গুলি চালায় বলে অভিযোগ করেন সমাজকর্মীরা। বুধবার বিধানসভার অধিবেশন শুরু হলে, সেই প্রসঙ্গ তুলে যোগী সরকারকে কোণঠাসা করার চেষ্টা করে বিরোধীরা।

তাতেই চটে ওঠেন যোগী। তিনি বলেন, ‘‘কেউ যদি মরবার জন্য আসে, তাহলে বাঁচবে কীভাবে? অযোধ্যায় রামভক্তদের উপর গুলি চালিয়ে এই পুণ্যভূমিকে একসময় কলুষিত করার চেষ্টা করেছিল যারা, উপদ্রবকারীদের উপর পদক্ষেপ করায় আজ তারাই জবাবদিহি করছে।

পুলিশের গুলিতে কারও মৃত্যু হয়নি বলেও দাবি করেন যোগী। তিনি বলেন, ‘‘পুলিশের গুলিতে কেউ মারা যায়নি। বরং দাঙ্গাবাজদের গুলিতেই প্রাণহানি হয়েছে। কেউ যদি গুলি চালানোর লক্ষ্য নিয়েই রাস্তায় নামে, হয় সে মরবে, নইলে পুলিশ মরবে। যোগী বলেন, ‘‘আজাদির স্লোগান উঠছে। কি সের আজাদি? জিন্নার স্বপ্ন পূরণের পথে এগোব আমরা, নাকি গাঁধীর দেখানো পথে? ডিসেম্বরে যা হয়েছে, তাতে পুলিশের কাজের প্রশংসা করা উচিত।’’

তাঁর সরকার গণতান্ত্রিক আন্দোলনের বিরুদ্ধে নয়, তবে দাঙ্গা-হাঙ্গামা করলে কড়া পদক্ষেপ করতে পিছু হটবে না বলেও সাফ জানিয়ে দেন যোগী। তাঁর কথায়, ‘‘গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলনে চিরকাল সমর্থন করে এসেছি আমি। কিন্তু গণতন্ত্রের পিছনে মুখ লুকিয়ে কেউ যদি পরিবেশ দূষিত করে তোলে, যদি হিংসা ছড়ায়, সে ক্ষেত্রে সে যে ভাষা বোঝে, সেই ভাষাতেই বোঝানো হবে তাকে।

http://www.anandalokfoundation.com/