13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারত স্বীকার করল সেনা আটকের কথা

admin
September 30, 2016 3:26 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: স্বীকার করেছে ভারত পাকিস্তানের হাতে নিজেদের এক সেনা আটকের কথা। শুক্রবার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, ওই সেনা অসাবধানতাবশতঃ নিয়ন্ত্রণ রেখার ওপারে চলে গিয়েছিল।

বুধবার মধ্যরাতে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাক অধিকৃত আজাদ কাশ্মীরের জঙ্গি ঘাঁটিতে আঘাত হানে ভারতীয় সেনাবাহিনী। একে সার্জিক্যাল স্ট্রাইক বলে দাবি করেছে ভারত। মোট সাতটি জঙ্গি ঘাঁটিতে হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে দেশটি। অভিযানে অন্ততঃ ৩৫ জঙ্গির মৃত্যু হয়েছে। এসময় ভারতীয় সেনাবাহিনীর গোলার আঘাতে দুই পাকিস্তানি সেনাও নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়, সার্জিক্যাল স্ট্রাইক নয় বরং ভারত আন্তঃসীমান্তে গুলি বিনিময় করেছে। এসময় পাক সেনাদের গুলিতে ভারতের আট সেনা নিহত হয়েছে এবং আটক হয়েছে আরো এক সেনা সদস্য।

ভারতের পক্ষ থেকে অবশ্য দাবি কর হয়, পাকিস্তানি সেনাদের হাতে তাদের কোনো সেনা নিহত হয়নি, তবে একজন আটক হয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, সার্জিক্যাল অপারেশনের সময় কোনো সেনা আটক হয়নি। আটক চান্দু বাবুলাল চৌহান নামের ওই ব্যক্তি স্পেশাল অপারেশন ফোর্সের সদস্য নয়। সে রাষ্ট্রীয় রাইফেলসের সদস্য। সীমান্ত চৌকিতে দায়িত্বপালনকালে সে অসাবধানতাবশতঃ নিয়ন্ত্রণ রেখা পার হয়ে গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, আটক ওই সেনার মুক্তির জন্য সব ধরণের চেষ্টা চলছে।

http://www.anandalokfoundation.com/