13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফের অশান্ত মণিপুর, ভারত-মিয়ানমার সীমান্তে সংঘর্ষে নিহত পুলিশ

Link Copied!

আবারও অশান্ত হচ্ছে ভারতের মণিপুর রাজ্য। এবার একজন এসডিপিও পদমর্যাদার পুলিশ কর্মকর্তাকে খুন করা হয়েছে। গত মঙ্গলবার মণিপুরের মোরেতে ভারত-মিয়ানমার সীমান্ত এলাকায় দুটি পৃথক সংঘর্ষের ঘটনায় এই মৃত্যুর ঘটনা ঘটেছে। তিনজন কনস্টেবল আহত হয়েছে।

এসডিপিও চিংথাম আনন্দ কুমার স্থানীয় একটি স্কুলে হেলিপ্যাড তৈরির কাজ পরিদর্শন করছিলেন। সকাল সাড়ে ৯টা নাগাদ তিনি এলাকায় যান। জায়গাটি মিয়ানমার সীমান্ত লাগোয়া। রাজ্যের রাজধানী ইম্ফল থেকে প্রায় ১১০ কিমি দূরে। পুলিশ জানিয়েছে, স্নাইপার রাইফেল থেকে কিছুটা দূর থেকে গুলি করা হয়েছিল আনন্দ কুমারকে।। জখম অবস্থায় তাকে কাছের স্বাস্থ্যকেন্দ্র ও সেখান থেকে এয়ারলিফ্ট করে ইম্ফলে আনা হয়। কিন্তু ততক্ষণে সব শেষ। ঘটনার পরই উত্তেজিত জনতা রাস্তায় বেরিয়ে আসেন। তারা এ নিয়ে ন্যায়বিচারের দাবি তোলেন।

মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং জানিয়েছেন, ঠান্ডা মাথায় খুন করা হয়েছে। আমরা অত্যন্ত ব্যথিত। এর পরই জরুরি ভিত্তিতে মন্ত্রিসভার মিটিং ডাকা হয়। মুখ্যমন্ত্রীর সচিবালয় জানিয়েছে, ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। এ ছাড়া পুলিশ কর্মকর্তার নিকট আত্মীয়ের চাকরির ব্যবস্থা করা হবে।

http://www.anandalokfoundation.com/