13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারতে তিন বছর জেল খেটে দেশে ফিরল একই পরিবারের ৩ জন

নিউজ ডেস্ক
January 1, 2022 5:20 pm
Link Copied!

মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোলঃ ভালো কাজের আশায় ভারত যেয়ে পুলিশের কাছে আটক হয়ে তিন বছর জেল খেটে বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফিরেছে একই পরিবারের ১জন নারী ও ২জন পুরুষ। শনিবার বেলা ৪ টার সময় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।
ফেরত আসারা হলেনঃ -খুলনা জেলার রূপসা উপজেলার রামনগর গ্রামের হাতেম আলীর মেয়ে জেসমিন খাতুন (৩৯) একই পরিবারের সোনা আলী গাজির ছেলে লোকমান হোসেন (৪৪) ও তার ছেলে  রাছেল আলী।
ফেরত আসা জেসমিন খাতুন বলেন অভাব অনটনের সংসারে ভালো কাজের আশায় গত তিন বছর আগে ভারতে যাই। এরপর সেখানে বাসা বাড়ির কাজ করার সময় পুলিশের কাছে আটক হয়ে জেল খানায় যাই। সেখান থেকে একটি এনজিও তাদের জামিন করিয়ে তাদের তত্বাবধানে সেল্টার হোমে রাখে।
বেনাপোল ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি  রাজু আহম্মেদ  জানান, এরা ভালো কাজে আশায় ভারতে ব্যাঙ্গালারু শহরে গত তিন বছর আগে  পাড়ি জমায়। এরপর সেখানকার পুলিশের কাছে ধরা পড়ে জেল হাজাতে যায়। আজ বিশেষ টাভেল পারমিটের মাধ্যেমে এরা দেশে ফিরে এসেছে। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে এদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে।
রাইটস যশোর এর  তথ্য অনুসন্ধান কর্মকর্তা তৌফিক আহমেদ বলেন, এরা ভারতে ভাল কাজের আশায় সীমান্ত পথে পাচার হয়। এরপর সেখানে পুলিশের কাছে আটক হওয়ার পর একটি বেসরকারী এনজিও সংস্থা নেস বাংলা শেল্টার হোমের মাধ্যেমে জেল থেকে বের হয়ে ওই হোমে থাকে। দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয় এর মাধ্যেমে চিঠি চালাচালির এক পর্যায়ে বিশেষ ট্রাভের পারমিটের মাধ্যেমে আজ দেশে ফেরে। বেনাপোল পোর্ট থানার আনুষ্টানিকতা শেষে এদের যশোর রাইটর এর হোমে রেখে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
http://www.anandalokfoundation.com/