13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারতের জাতীয় পতাকার অবমাননায় অ্যামাজনকে হুমকি দিল বিদেশমন্ত্রী সুষমা

admin
January 12, 2017 9:26 am
Link Copied!

নিউজ ডেস্কঃ ভারতের জাতীয় পতাকার ছবি ব্যবহার করে তৈরি পাপোষ অনলাইনে বিক্রি করছিল অ্যামাজন। বিষয়টি প্রকাশ্যে আসতেই শুরু হয় বিতর্ক। ভারতের জাতীয় পতাকার অবমাননাকর কাজ করায় তুমুল সমালোচনার মুখে পড়তে হয় কানাডার ওই ই-কমার্স সংস্থাটিকে। চটজলদি নিজেদের ওয়েবসাইট থেকে তুলে নেওয়া হয় সেই পণ্যের বিজ্ঞাপন।

যদিও এত সহজেই বিদেশী সংস্থাকে মুক্তি দিচ্ছে না কেন্দ্র সরকার। বুধবার ট্যুইটারে কানাডার সংস্থা অ্যামাজনকে আক্রমণ করেছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এদিন ট্যুইটারে বিদেশমন্ত্রী লিখেছেন, “অ্যামাজনকে অবশ্যই নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। অবিলম্বে ভারতের জাতীয় পতাকার অবমাননাকর সব ধরণের পণ্য বিক্রি এবং সেগুলির বিজ্ঞাপন বন্ধ করতে হবে।” বিদেশমন্ত্রী সুষমার এই নির্দেশের অমর্যাদা ঘটলে আরও বিপাকে পড়তে হবে ই-কমার্স সংস্থা অ্যামাজনকে। এমনই হুমকি দিয়েছেন সুষমা স্বরাজ। তিনি আরও লিখেছেন, “নিঃশর্ত ক্ষমা না চাইলে অ্যামাজনের আধিকারিকদের এদেশে আসার জন্য ভিসা দেওয়া হবে না।” শুধু তাই নয়, আগের দেওয়া ভিসাও বাতিল করা হবে বলে জানিয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

বিষয়টি খতিয়ে দেখতে কানাডায় ভারতীয় দূতাবাসকে নির্দেশ দিয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। নিয়ম অনুসারে অ্যামাজনের ওয়েবসাইটে পণ্য বিক্রির সঙ্গে সরাসরি সংস্থা যুক্ত থাকে না। বিক্রেতা হচ্ছে তৃতীয়পক্ষ। ক্রেতা এবং বিক্রেতার মধ্যে সমন্বয় সাধনের কাজ করে অ্যামাজন।

http://www.anandalokfoundation.com/