13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব্রিটেনে নতুন করোনার আবির্ভাবে আয়ারল্যান্ডে আবারো লকডাউন ঘোষণা

Brinda Chowdhury
December 24, 2020 12:29 pm
Link Copied!

আয়ারল্যান্ডে প্রিয়জনদের নিয়ে একসঙ্গে আনন্দ ভাগাভাগি করে বড়দিন ও নতুন বছর উদযাপন করা হবে না । অস্বাভাবিক হারে করোনার সংক্রমণ বেড়ে যাওয়া, আর ব্রিটেনে নতুন করোনার আবির্ভাবে সতর্ক থাকতে তৃতীয় বারের মতো লকডাউন ঘোষণা দিলো আইরিশ সরকার। চলবে ১২ জানুয়ারি পর্যন্ত। 

২৪ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর দু জন, ২৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত একজন সদস্য ভ্রমণ করতে পারবেন আত্মীয় পরিজনের বাড়িতে। তবে ১ জানুয়ারি থেকে কোনো পরিবারের সদস্যই আর কারো বাড়িতে প্রবেশ করতে পারবেন না। পাশাপাশি ২৬ ডিসেম্বর থেকে নিজ কাউন্টি থেকে অন্য কাউন্টি ভ্রমণেও রয়েছে নিষেধাজ্ঞা।

বড়দিন আর নতুন বছর স্বাভাবিকভাবেই উদযাপন করার কথা ছিলো আয়ারল্যান্ডবাসীর। একদিকে লকডাউন শিথিলের পর শপিং মলগুলো থেকে শুরু করে জনসমাগম এলাকায় সামাজিক দূরত্ব মেনে না চলা। আর উপচে পরা ভিড়ে দ্রুত সংক্রমণের হার কয়েকগুণ বেড়ে যাওয়ায় তৃতীয়বারের মতো আগামী ১২ জানুয়ারি পর্যন্ত লকডাউনের কবলে পড়তে হলো।

ভ্যাকসিনের খবরে স্বাভাবিক জীবনে ফেরার অপেক্ষার অবসান যখনই হচ্ছিল। ঠিক তখনই ইংল্যান্ডে করোনার নতুন মাত্রা, আর সংক্রমণ বেড়ে যাওয়ায় দ্রুতই সব ঠিক হচ্ছে না বলে মনে করছেন প্রবাসীরা।

এক প্রবাসী বলেন, আমরা খুব অল্প সংখ্যক মানুষ এখানে থাকি। খুবই ভয় পাচ্ছি, করোর সংক্রমণ আরও বেড়ে গেলে কি করবো।

http://www.anandalokfoundation.com/