13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব্যবসায়ী, আড়তদার ও খুচরা বিক্রেতাদের ইচ্ছেমতো দাম বাড়িয়ে ট্রেন্ট হয়ে গেছে -তথ্যমন্ত্রী

ডেস্ক
July 6, 2023 4:43 pm
Link Copied!

কাঁচামরিচ ও চিনি নিয়ে বাজার সিন্ডিকেট তৈরি করেছে। কাঁচামরিচের দাম কমাতে ভারত থেকে আমদানি করার সুযোগ দিয়েছে সরকার। ইচ্ছেমতো দাম বাড়িয়ে দেওয়া এখন কিছু কিছু ব্যবসায়ী, আড়তদার ও খুচরা বিক্রেতাদের একটি ট্রেন্ট হয়ে গেছে। ভোক্তা অধিকার অভিযান পরিচালন করছে। তারা এ নিয়ে কাজ করছে। প্রয়োজনে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (০৬ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে ‘চলচ্চিত্র শিল্পের উত্থানে তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে সম্মিলিত চলচ্চিত্র পরিষদের ধন্যবাদ জ্ঞাপন’ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অর্থনীতির সূচকগুলো গত কিছুদিন ধরে অত্যন্ত ভালোর দিকে। এটিই প্রমাণ করে, আমাদের রেমিট্যান্স প্রবাহ বেড়েছে, আমাদের রিজার্ভ বেড়েছে। আমাদের রপ্তানি আয় বেড়েছে। এগুলো প্রমাণ করে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বমন্দার সত্ত্বেও দেশ সঠিকভাবে এগোচ্ছে। আমাদের অর্থনৈতিক চাকা সঠিকভাবে চলছে।

জেনিন শরণার্থী শিবিরে ইসরাইলি প্রাণঘাতী বিমান হামলার ঘটনায় বিশ্ব মানবাধিকার সংস্থার নীরবতা নিয়ে এক প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, ফিলিস্তিনি সাধারণ মানুষের ওপর ইসরাইলি সামরিক বাহিনী যেভাবে বিমান হামলা চালাচ্ছে, এতে প্রাণহানি ঘটছে, মানুষ বাস্তুচ্যুত হচ্ছেন, এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

মন্ত্রী বলেন, ফিলিস্তিনে যেভাবে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, তাতে পৃথিবীর মানবাধিকার সংস্থাগুলো নিশ্চুপ। কিন্তু বিভিন্ন দেশে পান থেকে চুন খসলেই বিবৃতি দেয় বা অনেক ক্ষেত্রে বিবৃতি বিক্রি করে। যেসব দেশ বিভিন্ন সময় মানবাধিকার নিয়ে অন্য দেশগুলোকে পরামর্শ দেয়, তাদেরও কোনো বক্তব্য খুঁজে পাচ্ছি না। এটা দুঃখজনক।

তিনি বলেন, ফিলিস্তিনি শিশুদের পাথরের জবাবে ইসরাইলি বাহিনী বৃষ্টির মতো গুলি ছুঁড়ে। বোমা বর্ষণ করে নির্বিচারে মানুষ হত্যা করে। আমরা এ ঘটনার নিন্দা জানাই। যারা পৃথিবীতে মানবাধিকার নিয়ে কথা বলেন, তাদের নীরবতা আরও বেশি দুঃখজনক।

http://www.anandalokfoundation.com/