13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বোল্ট ২০০ মিটারের সেমিতে

admin
August 17, 2016 11:27 am
Link Copied!

ক্রীড়া ডেস্ক:  উসাইন বোল্ট রিও অলিম্পিকে ১০০ মিটার ইভেন্টে সোনা জিতে অলিম্পিকে নিজের সোনা জয়ের সংখ্যাটিকে সাতে নিয়ে গেছেন। চলতি আসরে ২০০ মিটার ইভেন্টেও সোনা জয়ের লক্ষ্যে আরেক ধাপ এগিয়ে গেছেন জ্যামাইকান গতি দানব।

ট্র্যাকে গতির ঝড় তুলে সোনা জয়ে ইতিমধ্যেই রেকর্ড সৃষ্টি করে ফেলেছেন উসাইন বোল্ট। এবার শতাব্দী প্রাচীন এই টুর্নামেন্টে সোনা জিতে অমরত্বের নতুন শিখরে জায়গা করে নেওয়ার পালা বোল্টের। রিও অলিম্পিকের একাদশ দিনে বোল্ট পৌঁছে গেছেন ২০০ মিটার ইভেন্টের সেমিফাইনালে।

রিওতে ২০০ মিটারের সেমিফাইনালে পৌঁছতে ২০.২৮ সেকেন্ড সময় নিয়েছেন বোল্ট। সেমিফাইনালে তার সঙ্গে জায়গা হয়েছে যুক্তরাষ্ট্রে জাস্টিন গ্যাটলিন, ব্রিটেনের অ্যাডাম জিমিলি, ড্যানি টেলবোট এবং ন্যাথানিয়েল মাইকেল-বালাক।

সেমিফাইনালে অন্যদের পিছনে ফেলে ফিনিশিং লাইন  স্পর্শ করার পর বোল্ট অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘এটা দুর্দান্ত একটা সূচনা এবং আমি সেমিফাইনালে উঠতে পেরে খুবই খুশি।’

একদিন আগেই ১০০ মিটার স্প্রিন্টে সোনা জিতে ইতিহাস তৈরি করেছেন বোল্ট। টানা তিন অলিম্পিকে এই ইভেন্টে সোনা জয়ের রেকর্ড এখন কেবল তারই। ১০০ মিটারের পর বোল্টের টার্গেট আগের দুইবারের মতো এবারও ২০০ মিটার জিতে নেওয়া। ফাইনালের আগে নিজেকে ফিট করে নিতে কিছুটা সময় পাবেন তিনি। তাই সোনা জয়ের পাশাপাশি ২০০৯ সালে ২০০ মিটারে নিজের গড়া ১৯.১৯ সেকেন্ডের রেকর্ড ছাড়িয়ে যাওয়ার প্রত্যাশায় রয়েছেন জ্যামাইকান বর্জবিদ্যুৎ।

http://www.anandalokfoundation.com/