13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে স্বাধীনতা যুদ্ধে হিন্দু সম্প্রদায়ের আত্মত্যাগ চির স্মরণীয়

admin
September 16, 2017 1:00 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ভারত ও বাংলাদেশ এক বিশেষ বন্ধনে আবদ্ধ। ভারত ও বাংলাদেশের জনগণ ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার জন্যে একসাথে রক্ত বিসর্জন দিয়েছেন। স্বাধীনতা যুদ্ধের সময় বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের অনেকে আত্মত্যাগ করেছে। বাংলাদেশের স্বাধীনতার জন্যে হিন্দু সম্প্রদায়ের যে অবদান বাংলাদেশের জনগণ চিরজীবন মনে রাখবে। বললেন মাননীয় ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা।

আজ ১৫ই সেপ্টেম্বর শুক্রবার ভারতীয় হাই কমিশন আয়োজিত আসন্ন শারদীয় দূর্গা পূজা উপলক্ষে আগমনী প্রীতিভোজ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে এটি হবে আমার দ্বিতীয় পূজা উদ্‌যাপন। গত বছর আমি ঢাকা শহরের ২৩টি পূজা মন্ডপে গিয়েছিলাম। অন্যসব উৎসবের মত শারদীয় পূজার উৎসবও বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের বন্ধুদের আমাদের ভাব বিনিময়ের সুযোগ করে দেয়।

ভারতীয় হাই কমিশনার বলেন, বর্তমানে ভারত ও বাংলাদেশের মধ্যে রাজনৈতিক সুসম্পর্ক রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কে প্রভুত উন্নতি হয়েছে। আমাদের নিয়তি একই সূত্রে বাঁধা। আমরা সবসময় প্রতিবেশী ও বন্ধু হয়ে থাকব। আমরা বৈদেশের জনগন উন্নয়নের সুফল পাইতে চাই।

আমরা সবসময় আপনাদের পাশে আছি। হিন্দু সম্প্রদায়ের কল্যানে আমরা চিন্তা করি আমরা বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের কল্যানে কাজ করে যাব।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব বীরেন শিকদার এমপি, মাননীয় মৎস ও পশু সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি, বিশিষ্ট অর্থনীতিবিদ ডঃ দেবপ্রিয় ভট্টচার্য, পংকজ নাথ এমপি।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ, জাতীয় হিন্দু মহাজোটের নেতৃবৃন্দ, রামকৃষ্ণ মিশনের মহারাজ বৃন্দ, আন্তর্জাতিক কৃষ্ণভাবণামৃত সংঘ(ইস্‌কন) এর সভাপতি-সাধারণ সম্পাদক সহ নেতৃবৃন্দ এবং শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, ব্যবসায়ী, আইনজীবী, সংস্কৃতিকর্মী, বুদ্ধিজীবী, কবি, লেখক, সংগীতশিল্পী ও ক্রীড়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

ভারতীয় হাই কমিশনারের সাথে দিনিউজ সম্পাদকভারতীয় হাই কমিশনারের প্রীতিভোজ

 

http://www.anandalokfoundation.com/