13yercelebration
ঢাকা

বঙ্গমাতার অবদান যথাযথভাবে তুলে ধরতে হবে -তথ্যমন্ত্রী

Rai Kishori
August 7, 2019 9:39 pm
Link Copied!

বাংলাদেশের স্বাধিকার আন্দোলন-সহ দেশমাতৃকার জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান যথাযথভাবে তুলে ধরতে গবেষকদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ।

আজ জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ আহ্বান জানান। তিনি এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জেলে থাকার সময় দলকে সঠিক সিদ্ধান্তে পরিচালিত করে অনন্য ভূমিকা রেখেছেন বঙ্গমাতা।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সারাহ বেগম কবরীর সভাপতিত্বে আলোচনা সভায় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বিশেষ অতিথি হিসেবে এবং আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, প্রচার সম্পাদক আকতার হোসেন, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা-সহ সংগঠনের নেতৃবৃন্দ আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী এ সময় প্রসঙ্গক্রমে বলেন, ‘দেশের সকলে যখন ডেঙ্গু মোকাবিলা করছে, তখন বিএনপি নতুন নির্বাচনের অমূলক দাবি তুলছে। নতুন নির্বাচন হবে, তবে সেটা ২০২৩ সালের ডিসেম্বর বা ২০২৪ সালের জানুয়ারিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে, সুদূর গ্রাম পর্যন্ত পৌঁছেছে বিদ্যুতের আলো, সন্ধ্যায় এক সানকি বাসি ভাতের জন্য আহাজারি যখন আর শোনা যায় না, দশ বছর পর গ্রামে ফিরে যখন গ্রাম আর চেনা যায় না, সেই দশ বছর ধরেই বিএনপির রাজনীতি ঘুরপাক খাচ্ছে নির্বাচন ও তত্ত্বাবধায়ক সরকারে।’

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বিশেষ অতিথির বক্তৃতায় বলেন, ‘বিশ্বের সকল কল্যাণের অর্ধেক নর আর অর্ধেক নারীর অবদান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতির পিতা হয়ে ওঠার পেছনেও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান কখনও ভুলবার নয়’।

http://www.anandalokfoundation.com/