13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র মুক্ত, উন্নত-সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা আমরা গড়ে তুলবো -প্রধানমন্ত্রী

ডেস্ক
June 16, 2023 10:08 am
Link Copied!

বাংলাদেশ যে মর্যাদা আজকে পেয়েছে এই মর্যাদা নিয়ে এগিয়ে যাবে। বাংলাদেশ ২০৪১ সালে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র মুক্ত, উন্নত-সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা আমরা গড়ে তুলবো। বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যায় সুইজারল্যান্ডের জেনেভায় আওয়ামী লীগ আয়োজিত এক নাগরিক সংবর্ধনায় তিনি এ কথা বলেন।

সরকারপ্রধান বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশটা পাল্টে গেছে। দেশের উন্নতি হয়েছে, বিশ্বে বাংলাদেশ একটা মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে। কিন্তু ওই ভোট চোর, স্বাধীনতা বিরোধী ও খুনিদের ক্ষমতায় এনে বাংলাদেশের মাথা অন্যের কাছে নত হতে দেবো না।

শেখ হাসিনা বলেন, আগামী জাতীয় নির্বাচন সময় মতো হবে। জনগণ ভোটের মালিক যাকে খুশি তাকে দেবে। জনগণের ভোট যারা পাবে তারাই সরকার গঠন করবে।

শেখ হাসিনা বলেন, সরকার এতটা দুর্বল নয় যে বিএনপি চাইলেই ফেলে দেবে। ১০ ডিসেম্বরও তাদের ব্যাপক তোলপাড় দেখলাম। এত দুর্বল অবস্থায় আসি নাই যে ফেলে দেবে। জনগণই আমাদের শক্তি।

প্রধানমন্ত্রী বলেন, বলেন, নিজেদের অপকর্মের জন্য ভোট পাবে না জেনে বিএনপি নির্বাচন থেকে পিছটান দিতে ছুতা খুঁজছে। তারা তো ভোট ডাকাতের দল, ভোট ডাকাতি ছাড়া তাদের পক্ষে ক্ষমতায় আসা সম্ভব না।

তিনি বলেন, যে দলের নেতা খুন, লুটপাট, দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত আসামি। সেই দল নির্বাচনে যাবে কি নিয়ে সেটাই তো কথা। নিজেদের দুর্বলতা ঢাকতে তারা এখন অপপ্রচার চালাচ্ছে।

এ সময় হুন্ডির মাধ্যমে রেমিটেন্স না পাঠিয়ে বৈধ পথে ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে টাকা পাঠাতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

http://www.anandalokfoundation.com/