13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রশিক্ষণলব্ধ জ্ঞান সঠিকভাবে প্রয়োগ করতে হবে -জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Rai Kishori
April 23, 2019 10:24 pm
Link Copied!

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণে প্রাপ্ত জ্ঞান সঠিকভাবে বাস্তব ক্ষেত্রে প্রয়োগের আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

তিনি বলেন, প্রশিক্ষণ কর্মকর্তা-কর্মচারীদের কর্মদক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি করে সুষ্ঠুভাবে কর্মসম্পাদনে সহায়তা করে। কিন্তু, প্রশিক্ষণে প্রাপ্ত জ্ঞান সঠিকভাবে প্রয়োগ না করলে প্রশিক্ষণ ফলপ্রসূ হয় না। তাই প্রশিক্ষণে প্রাপ্ত জ্ঞানকে বাস্তব জীবনে সঠিক প্রয়োগ ঘটাতে হবে।

আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে হংকং বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের ফিডব্যাক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আরো দক্ষ নেতৃত্ব গুণসম্পন্ন, ঝুঁকি ব্যবস্থাপনায় সক্ষম ও আত্মপ্রত্যয়ী করে গড়ে তুলতে হবে। প্রতিমন্ত্রী প্রশিক্ষণে প্রাপ্ত জ্ঞানকে কাজে লাগিয়ে জনপ্রশাসনকে আরো গতিশীল ও জনমুখী করে গড়ে তোলার আহ্বান জানান। তিনি এ সময় প্রশাসনকে আরো গতিশীল করতে তথ্যপ্রযুক্তির অধিক ব্যবহারের ওপরও গুরুত্বারোপ করেন।

হংকংয়ের The Hong Kong University School of Professional and Continuing Education এ এই কোর্সটি অনুষ্ঠিত হয়। দুই সপ্তাহব্যাপী Managing public services in the institutional integrity, sustainable development and advanced technology applications শীর্ষক এই কোর্সে সিনিয়র সহকারী সচিব থেকে যুগ্ম সচিব পর্যায়ের মোট ত্রিশ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

http://www.anandalokfoundation.com/