13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে

admin
October 26, 2016 5:12 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  চিকিৎসাসেবায় অনুদান দিতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

আজ বুধবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের সমাবর্তন অনুষ্ঠানে শেখ হাসিনা এ আহ্বান জানান।

সারা দেশে স্বাস্থ্য খাতে জনবল নিয়োগসহ তাঁর সরকারের উদযোগ তুলে ধরে সরকারপ্রধান বলেন, চিকিৎসক ও নার্সদের মর্যাদা এবং সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে। তিনি জানান, স্বাস্থ্যনীতি প্রণয়ন করা হয়েছে। প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কমিউনিটি হেলথ কেয়ার ইউনিট চালু করা হয়েছে। সেই সঙ্গে চিকিৎসকদের মানুষের সেবাদানের মনোভাব তৈরি করে আর্ত-পীড়িতদের পাশে দাঁড়ানোর তাগিদ দেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘বিত্তবান যাঁরা, তাঁদের আমি অনুরোধ করব, তাঁদের এই অর্থ-সম্পদ, বিত্ত এগুলো শুধু নিজের কাছে না রেখে চিকিৎসাসেবায় বিভিন্ন জায়গায় তাঁরা কিন্তু যথেষ্ট অনুদান দিতে পারেন, সহযোগিতা দিতে পারেন, এমনকি নিজের নামে একটা ওয়ার্ডও করতে পারেন বা একটা উন্নত মানের অ্যাম্বুলেন্স দিতে পারেন বা লাইব্রেরিটা উন্নত করে দিতে পারেন, ল্যাবরেটরিটা উন্নত করে দিতে পারেন।

কেউ যদি নিজের নামেও করতে চান সেই সুযোগটাও কিন্তু আছে। তাঁরা যদি এগিয়ে আসেন, বিত্তবানরা, কারণ সরকার তার পক্ষ থেকে যা করার করবে, সঙ্গে সঙ্গে এটা বিত্তবানদের আহ্বান করব যে তাঁরাও আসবেন, তাঁরাও সহযোগিতা করবেন এ ব্যাপারে।’

http://www.anandalokfoundation.com/