13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রকাশ্য দিবালোকে লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে দুর্গা মণ্ডপ ও বাড়িঘর ভাংচুর

admin
September 15, 2019 7:19 pm
Link Copied!

জমি নিয়ে বিরোধের জেরে প্রকাশ্য দিবালোকে লাঠিসোটা এবং ধারালো অস্ত্র নিয়ে দুর্গা মণ্ডপ ও বাড়িঘরে হামলা ও ভাংচুর।  আদালতে বিচারাধীন মামলার রায়ের ধৈর্য নেই মুসলিম দুর্বৃত্তদের বলেন রনজিৎ চন্দ্র কর্মকার।

শনিবার সকালে গাইবান্ধা জেলার সদর উপজেলার ভবানীপুর কামারপাড়া গ্রামে শারদীয় দুর্গাপূজা মণ্ডপে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। সাহাপাড়া ইউনিয়নের রণজিৎ চন্দ্র কর্মকারের বাড়ি সংলগ্ন দুর্গাপূজা মণ্ডপে এ ঘটনা ঘটে।

রনজিৎ চন্দ্র কর্মকার বলেন দীর্ঘদিন ধরে তার (রনজিৎ চন্দ্র কর্মকার) সঙ্গে একই গ্রামের আব্দুল আউয়াল ও আব্দুল মান্নানের জমি নিয়ে বিরোধ চলছে। এ নিয়ে আদালতে মামলা বিচারাধীন অবস্থায় রয়েছে। এরই জের ধরে শনিবার প্রকাশ্যে লাঠিসোটা এবং ধারালো অস্ত্র নিয়ে আব্দুল আউয়াল ও আব্দুল মান্নানের নেতৃত্বে একদল মুসলিম যুবক তার বাড়ি সংলগ্ন দুর্গা মণ্ডপ ও তার বাড়িঘরে হামলা করে ও ইচ্ছা মত ভাংচুর করে। তারা মণ্ডপের সমস্ত মূর্তি ও বাড়ির আসবাবপত্র ভেঙ্গে ফেলে।

রনজিৎ সহ আশেপাশের লোকজনেরা বলেন জমি নিয়ে বিরোধ অনেকদিনের। সেই অযুহাত কাজে লাগিয়ে এই মন্দির ভাংচুর করাই ছিল ওদের মুখ্য উদ্দেশ্য । সারা বাংলাদেশে মন্দির লুট-পাট, প্রতিমা ভাংচুর যেন একটা খেলার মত হয়ে গেছে। যে যেভাবে পারে সেভাবে তাণ্ডব চালাচ্ছে আর কেউ অযুহাত কাজে লাগাচ্ছে।

গাইবান্ধা সদর থানার ওসি খান মো. শাহরিয়ার জানান, এ ঘটনায় রণজিৎ চন্দ্র কর্মকার বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।রণজিৎ কর্মকারের অভিযোগের পর আব্দুল আউয়াল, আব্দুল মান্নান, কাজী মো. আশরাফুল আলম ও মৌলভী মো. মাসুদ রানা নামের ৪ জনকে আটক করা হয়েছে। বাকীদের ও আটক করার চেষ্টা চলছে। সেই সাথে ঘটনার তদন্ত ও চলবে।

http://www.anandalokfoundation.com/