13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পূজায় দেশী-বিদেশী সবার নিরাপত্তায় কঠোর ব্যবস্থা : র‌্যাব

admin
October 20, 2015 11:26 am
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ  সাম্প্রতিককালের কিছু ঘটনার জন্য রাজধানীর গুলশান ও বনানী এলাকাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। এসব এলাকায় পূজামণ্ডপে র‌্যাব সবচেয়ে  বেশি গুরুত্ব দিয়ে নিরাপত্তার দায়িত্বপালন করবে। পূজায় দেশী-বিদেশী সবার নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে র‌্যাবের এর মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ বলেন, ঢাকাসহ সারা  দেশে ২৮ হাজারেও  বেশি পূজামণ্ডপে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।  পোশাকে, সাদাপোশাকে বিপুলসংখ্যাক র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্য পূজামণ্ডপে দায়িত্ব পালন করছেন।

সোমবার বনানী মাঠে গুলশান, বনানী সর্বজনীন পূজা পরিষদ আয়োজিত পূজামণ্ডপ পরিদর্শন করে র‌্যাবের মহাপরিচালক  বেনজীর আহমেদ এ কথা বলেন। বেনজীর আহমেদ বলেন, র‌্যাব  যেসব এলাকায় পূজামণ্ডপের দায়িত্বে থাকবে, সেসব এলাকায় তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করবে। গুলশান, বনানী এলাকায় মণ্ডপে অনেক বিদেশি আসবেন। প্রত্যেক নাগরিক তাঁদের কাছে গুরুত্বপূর্ণ। সবার কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করবে র‌্যাব।ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যাকাণ্ডের তদন্তকাজের ব্যাপারে জানতে চাইলে বেনজীর বলেন, ছায়াতদন্ত চলছে। র‌্যাব রহস্য উদ্ঘাটনের ব্যাপারে আশাবাদী।পূজামণ্ডপ আয়োজক কমিটি সংবাদ সম্মেলনের আয়োজন করে।  সেখানে কমিটির সভাপতি সুভাষ শ্রী ঘোষ, সাধারণ সম্পাদক সুধাংশু কে দাস বিভিন্ন বিষয় তুলে ধরেন। সুষ্ঠুভাবে মণ্ডপের কাজ করার জন্য তাঁরা সবার সহযোগিতা চান।

ডিজি বলেন,  দেশে দুইজন বিদেশী  মেহমানকে নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছে। তার তদন্ত চলছে। তবে  দেশী বা বিদেশী নাগরিক  হোক আমাদের কাছে প্রতিটি জীবনই মূল্যবান। আমারা সবার নিরাপত্তারব্যবস্থা করব।তিনি বলেন, যেকোনো আপদকালীন পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব প্রস্তুত রয়েছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে গোয়েন্দা সরঞ্জাম ব্যবহার করছে তারা।মহাপরিচালক বলেন, নিরাপত্তার ইস্যু নিয়ে আমরা বিস্তারিত বলতে চাই না। তবে প্রতিটি পূজামণ্ডপে র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ  স্কোয়াড ইউনিট সার্বক্ষণিক পর্যবেক্ষণ করবে বলে জানান তিনি। বেনজির বলেন, আশুরা ও বিসর্জন এবার একসঙ্গে হচ্ছে। অতীতে আমরা একসঙ্গে ভিন্নভিন্ন ধর্মালম্বীদের অনুষ্ঠান নির্বিঘ্নে করেছি। আশা করছি, শান্তিপূর্ণ পরিবেশে নিরাপত্তার মধ্য দিয়ে উৎসব পালন করতে পারব।

http://www.anandalokfoundation.com/