13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পিএসএল ড্রাফটে সর্বোচ্চ ক্যাটাগরিতে সাকিব

Link Copied!

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আসন্ন  ড্রাফটে সর্বোচ্চ মূল্যের প্লাটিনাম ক্যাটাগরিতে রাখা হয়েছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে। আগামী ১৪ ডিসেম্বর পিএসএলের নিলাম অনুষ্ঠিত হবে। পাকিস্তানী গণমাধ্যমে  প্রকাশিত রিপোর্ট অনুযায়ী  আগামী বছরের ১৩ ফেব্রুয়ারী থেকে ৩ মার্চ পর্যন্ত চলবে পিএসএল।

ড্রাফটের ছয়টি ক্যাটাগরিতে মোট ৪৯৩ বিদেশী খেলোয়াড়কে রাখা হয়েছে। এরমধ্যে বাংলাদেশের ২৮ জন খেলোয়াড় আছেন। সবচেয়ে দামি প্লাটিনাম ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে আছেন একমাত্র সাকিবই। যার ভিত্তি মূল্য ১ লাখ ৩০ হাজার ডলার (প্রায় দেড় কোটি টাকা) ডায়মন্ড ক্যাটাগরিতে আছেন- তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ। যার ভিত্তিমূল্য ৬০ হাজার ডলার (প্রায় ৬৬ লাখ টাকা)। গোল্ড, সিলভার, ইমার্জিং এবং সাপ্লিমেন্টারি ক্যাটাগরিতে বাংলাদেশের কোন খেলোয়াড়রা আছেন, সেই তালিকা প্রকাশ করা হয়নি।

পিএসএলে গত তিন মৌসুমেই খেলেছিলেন সাকিব। বিপিএল থেকে ফরচুন বরিশাল এলিমিনেটর রাউন্ড থেকে ছিটকে যাবার পর গত মৌসুমে পেশওয়ার জালমির হয়ে খেলেছিলেন তিনি। এ বছর রংপুর রাইডার্সের হয়ে খেলবেন সাকিব। বিগত বছরগুলোর মত, বিপিএলের চলাকালীনই মাঠে গড়াবে পিএসএল। ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বাংলাদেশ টি-টোয়েন্টি লিগ। বিপিএলের প্লে-অফে রংপুর উঠলে পিএসএলের শুরুর দিকে কয়েকটি ম্যাচ মিস করবেন সাকিব। বিশ্বকাপ চলাকালীন আঙুলের ইনজুরিতে পড়া সাকিব  বিপিএলের আগে ফিট উঠবেন বলে আশা করা হচ্ছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে মাগুরা-১ আসনের মনোনয়ন পেয়েছেন সকিব। এখন দেখার বিষয়, কবে নাগাদ ক্রিকেটে ফিরবেন তিনি। বিপিএল গভর্নিং বডি জানিয়েছে, নির্বাচনের পর শুরু হবে বিপিএল। বিপিএলের পর ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। যেহেতু সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ সেজন্য লংকানদের বিপক্ষে সাকিব খেলবেন বলে আশা করা হচ্ছে। এতে সাকিবের পিএসএলে অংশগ্রহণ বিলম্বিত হতে পারে।

http://www.anandalokfoundation.com/