13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড় রেললাইনকে বাংলাবান্ধা পর্যন্ত বর্ধিত করা হবে: রেলপথ মন্ত্রী

admin
January 24, 2019 10:28 pm
Link Copied!

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, পঞ্চগড় রেললাইনকে বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত বর্ধিত করা হবে। ফলে ভারতের সাথে আমদানি-রপ্তানি সহজ হবে। রেলপথ মন্ত্রী আজ তার নিজ জেলা পঞ্চগড় রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আগামী মাসেই নতুন ৫০টি ব্রডগেজ কোচ ইন্দোনেশিয়া থেকে আসবে। তখন নতুন কোচ দ্বারা নতুন ট্রেন সরাসরি ঢাকা-পঞ্চগড়ের মধ্যে চালানো হবে। এছাড়া তিনি পঞ্চগড় স্টেশনে একটি ওভারপাস নির্মাণেরও নির্দেশ দেন। তিনি প্লাটফর্মের উচ্চতা বৃদ্ধিসহ স্টেশনটিকে আধুনিকায়ন করার ঘোষণা দেন। সারা দেশের স্টেশনগুলোর উচ্চতা ট্রেনের সাথে সমন্বয় করে নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

রেলপথ মন্ত্রী এ সময় আরো বলেন, উন্নত বিশ্বের আদলে রেলকে সাজানোর পরিকল্পনা নিয়ে বর্তমান সরকার কাজ করছে। নতুন অনেক প্রকল্প নেওয়া হয়েছে এবং হচ্ছে। সরকার এখন হাইস্পিড ট্রেন নির্মাণের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। এক সময়ের অবহেলিত রেলকে গুরত্ব দিয়ে এর সেবাকে জনগণের কাছাকাছি নেওয়ার চেষ্টা করা হচ্ছে। টিকেট কালোবাজারি রোধে আইডি কার্ড দেখানোর বিষয়টি মন্ত্রী এ সময় উল্লেখ করেন।

পরিদর্শনকালে বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) সৈয়দ শহিদুল হক, প্রধান প্রকৌশলী (পশ্চিম) মোঃ আফজাল হোসেন, বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (লালমনিরহাট) মোঃ মিজানুর রহমান এ সময় উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে মন্ত্রী পঞ্চগড় প্রেস ক্লাব আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন।

http://www.anandalokfoundation.com/