13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

Link Copied!

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্রে প্রথম টেস্ট বাংলাদেশ ও নিউজিল্যান্ডের।

সিরিজের প্রথম টেস্টে এক পেসার, তিন স্পিনার ও আট ব্যাটার নিয়ে একাদশ সাজিয়েছে স্বাগতিক বাংলাদেশ। একাদশে একমাত্র পেসার শরিফুল ইসলাম এবং তিন স্পিনার- মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাইম হাসান। এ ম্যাচে বাংলাদেশের ১০২তম টেস্ট খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছে ডান-হাতি ব্যাটার শাহাদাত হোসেন দিপুর। প্রথম শ্রেনির ক্রিকেটে ২২ ম্যাচের ৪০ ইনিংসে ২টি সেঞ্চুরি ও ১১টি হাফ-সেঞ্চুরিতে ১৩৮৩ রান করেছেন ২১ বছর বয়সী শাহাদাত।

এখন পর্যন্ত টেস্টে ১৭বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। এরমধ্যে বাংলাদেশের জয় ১টিতে, নিউজিল্যান্ডের জয় ১৩টিতে। ৩টি ম্যাচ ড্র হয়।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, মোমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন, নুুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম ও নাঈম হাসান।

নিউজিল্যান্ড একাদশ : টিম সাউদি (অধিনায়ক), ডেভন কনওয়ে, টম লাথাম, কেন উইলিয়ামসন, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, কাইল জেমিসন, ইশ সোধি ও আজাজ প্যাটেল।

http://www.anandalokfoundation.com/