13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নারীদের পরামর্শ গুরুত্ব সহকারে বিবেচনা করবে নির্বাচন কমিশন

admin
October 23, 2017 11:09 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  জাতীয় সংসদ নির্বাচন ও অন্যান্য নির্বাচন পরিচালনায় নারীদের সুপারিশ ও পরামর্শ গুরুত্ব সহকারে বিবেচিত হবে বলে জানালেন প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কে এম নুরুল হুদা।

আজ সোমবার নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপরিকল্পনা বিষয়ে নারী নেত্রীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

কে এম নুরুল হুদা বলেন, জাতীয় নির্বাচনসহ সব নির্বাচনে আপনাদের কাছ থেকে কী ধরনের সহযোগিতা পেতে পারি, সেই বিষয়ে খোলামেলা আলোচনা করতে চাই। আপনারা নারী সমাজের কথা বলুন, দেশের কথা বলুন, সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের কথা বলুন।

তিনি বলেন, দেশ গঠন ও পরিচালনায় নারীদের অবদান গুরুত্বপূর্ণ। নারী-পুরুষ সবার অংশগ্রহণে বাংলাদেশ মধ্যম আয়ে উন্নীত হওয়ার দ্বার প্রান্তে পৌঁছে গেছে। আপনাদের পরামর্শ ও মতামত সব ধরনের নির্বাচন পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন, রাজনীতিতে নারীদের অবস্থান উজ্জ্বল তা আমরা সবাই জানি। এ অঞ্চলে বেগম রোকেয়া, সুফিয়া কামাল, প্রীতিলতা ওয়াদ্দেদার তাদের সামাজিক দ্বার উন্মোচন করে গেছেন। সেই পথ ধরে দেশের প্রতিটি ক্ষেত্রে নারীদের পদচারণার অবাধ সুযোগ সৃষ্টি হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নারী প্রগতি সংঘের এক্সিকিউটিভ ডিরেক্টর রোকেয়া কবির, প্রিপ ট্রাস্টের নির্বাহী পরিচালক অ্যারোমা দত্ত, নারী সাংবাদিক কেন্দ্রের জেনারেল সেক্রেটারি পারভীন সুলতানা ঝুমা, ফর ইউ ফর এভারের(ফাইফে) প্রেসিডেন্ট রেহানা সিদ্দিকী, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব উইমেন ফর সেলফ এমপাওয়ারমেন্টের(বাউশী) এক্সিকিউটিভ ডিরেক্টর মাহবুবা বেগম নিরু, নারী উদ্যোগ কেন্দ্রের নির্বাহী পরিচালক মাসহুদা খাতুন শেফালী, ডিজ্যাবল্ড রিহ্যাবিলিটেশন অ্যান্ড রিসার্স অ্যাসোসিয়েশনের(ডিআরআরএ) নির্বাহী পরিচালক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ড. মালেকা বানু, নারী নেত্রী রেখা চৌধুরী ও রিনা সেন গুপ্তা।

আগামীকাল মঙ্গলবার নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে কমিশনের মতবিনিময় করার কথা রয়েছে।

গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধি এবং ২৪ অগাস্ট থেকে ১৯ অক্টোবর পর্যন্ত নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক মতবিনিময় করেছে নির্বাচন কমিশন।

http://www.anandalokfoundation.com/