13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি

admin
November 18, 2016 10:58 am
Link Copied!

নারায়নগঞ্জ প্রতিনিধিঃ আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেবে বিএনপি। তবে জেলা পরিষদ নির্বাচন তারা বর্জন করবে।

গত রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক শুরুর এক ঘণ্টা পর মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, জাতীয় স্থায়ী কমিটি সিদ্ধান্ত নিয়েছে নারায়ণগঞ্জের সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করবে এ জন্য যে, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। বিএনপি একটি গণতান্ত্রিক দল এবং নির্বাচনের মাধ্যমে মতার পরিবর্তন সম্ভব বলে আমরা মনে করি। সে কারণে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

জেলা পরিষদ নির্বাচন সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, আমরা মনে করি, জেলা পরিষদ নির্বাচনের যে প্রক্রিয়া, সেই প্রক্রিয়া সংবিধানে নির্বাচন সম্পর্কে যে নির্দেশনা রয়েছে, তা জেলা পরিষদ নির্বাচনে পালন করা হচ্ছে না। এটা সংবিধানের সাথে সাংঘর্ষিক।

তিনি বলেন, এই নির্বাচনের ফল আগেই প্রস্তুত করা হয়ে গেছে। কারণ জেলা পরিষদ নির্বাচনে যারা ভোটার হবেন তারা কিন্তু আগের নির্বাচনে নির্বাচিত হয়েছেন। বেশির ভাগ ৯৯.৯% সরকার তাদেরকে নিয়ে চলে গেছে। ফলে এই নির্বাচন ফলপ্রসূ হবে না, দেশের জন্য কোনো কল্যাণ বয়ে আনবে না বলেই আমরা জেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। আমরা এই নির্বাচনে অংশগ্রহণ করব না।

২১ নভেম্বর বিক্ষোভ : মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মহানগর হাকিম আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। এতে স্থায়ী কমিটি তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে। সভা মনে করে, দেশনেত্রীকে হেয় প্রতিপন্ন করার চক্রান্তের অংশ হিসেবে এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এতে আবারো প্রমাণিত হলো দেশের বিচারব্যবস্থা স্বাধীন নয় এবং জনগণের আস্থা এই বর্তমান বিচারব্যবস্থার ওপর প্রশ্নবিদ্ধ হয়ে দাঁড়িয়েছে। এর প্রতিবাদে আগামী ২১ নভেম্বর সারা দেশে জেলা ও মহানগরের থানায় থানায় বিােভ ও প্রতিবাদ হবে।

বৈঠকে স্থায়ী কমিটির মরহুম সদস্য আ স ম হান্নান শাহের মৃত্যুতে গভীর শ্রদ্ধা নিবেদন করে দলের প্রতি তার ভূমিকার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয় বলে জানান বিএনপি মহাসচিব। গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে রাত সাড়ে ৮টায় দলের নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক হয়।

বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মাহবুবুর রহমান, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/