13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার আহ্বান জানালেন ধর্মমন্ত্রী

পিআইডি
March 4, 2024 9:08 pm
Link Copied!

সরকারের সকল কাজে সর্বোচ্চ পেশাদারিত্ব ও দায়িত্বশীল ভূমিকা রেখে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার জন্য জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়েছেন ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান।

আজ সকালে ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয়দিনে সূচনা অধিবেশনে বক্তৃতাকালে মন্ত্রী এ আহ্বান জানান।

জেলা প্রশাসকদের উদ্দেশে ধর্মমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত- সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য স্থির করেছেন। রূপকল্প ২০৪১ ও সরকারের নির্বাচনি ইশতেহার ২০২৪ এর অঙ্গীকার বাস্তবায়নের মাধ্যমেই স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে। এ লক্ষ্যে মাঠ পর্যায়ে আপনারা সকলেই নিরলস কাজ করে যাচ্ছেন। এ বিষয়ে আপনাদেরকে আরো বেশি সোচ্চার হতে হবে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের কাজে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের সম্পৃক্ততার কথা উল্লেখ করে ধর্মমন্ত্রী বলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সকল কাজে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণ নিবিড়ভাবে সম্পৃক্ত। আপনাদের সার্বিক সহযোগিতা, প্রত্যক্ষ তত্ত্বাবধান ও সমন্বয়ে মাঠ পর্যায়ে এ মন্ত্রণালয়ের কার্যক্রম বাস্তবায়িত হয়ে থাকে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রম আরো বেগবান, গতিশীল ও ফলপ্রসূ করার ক্ষেত্রে ধর্মমন্ত্রী জেলা প্রশাসকদের সহযোগিতা কামনা করেন। এছাড়া, মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্র নির্মাণ, ওয়াকফ সম্পত্তি ব্যবস্থাপনা, যাকাত সংগ্রহ জোরদার করা, ধর্মীয় সম্প্রীতি ও সৌহার্দ্যমূলক পরিবেশ সমুন্নত রাখার ক্ষেত্রেও জেলা প্রশাসকদের সুদৃষ্টি প্রত্যাশা করেন ধর্মমন্ত্রী।

মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেনের সভাপতিত্বে এসময় অন্যানের মধ্যে  প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল  আব্দুল নাসের চৌধুরী, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, ধর্ম সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার, সংস্কৃতি বিষয়ক সচিব খলিল আহমদ, বেসামরিক বিমান ও পর্যটন সচিব মোঃ মোকাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/