13yercelebration
ঢাকা

ত্রাণে বাধা দেয়ার জবাব জনগণ দিবে : নজরুল

admin
September 18, 2017 5:40 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ রোহিঙ্গাদের জন্য বিএনপির ২২ ট্রাক ত্রাণ দিতে যে বাধা দেয়া হয়েছে তার জবাব বাংলাদেশের জনগনই দিবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, কয়েকদিন আগে আমরা ছোট বড় ২২ ট্রাক নিয়ে রোহিঙ্গাদের জন্য ত্রাণ দিতে গিয়েছিলাম আমাদেরকে সেই ত্রাণ দিতে দেয়া হয়নি।
আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ সব কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির গয়েশ্বব চন্দ্র রায়ের বাসায় দূর্গা পূজার প্রস্তুতি সভায় হামলার প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। নজরুল ইসলাম খান বলেন, রোহিঙ্গাদের বিভিন্ন সামাজিক অনেক সংগঠনই সাহায্য দিচ্ছে কিন্তু সরকার সহ ১৪ দলের কাউকে সেখানে ত্রাণ দিতে দেখা যায়নি। তাদের মুখে শুধু বড় বড় কথা।

আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের প্রতিদিনই গলাবাজী করছে। চিবিয়ে চিবিয়ে মিথ্যা কথা বলেন। আপনি যখন রিলিপ দেন। সরকারি ভান্ডারের চাবি আপনাদের হাতে। আপনারা সেখানে পুলিশ পাহারায় রিলিপ দিবেন। কিন্তু আমরা কোনো সহযোগীতা চাই নাই তার পরো আপনারা আমাদেরকে রিলিপ দিতে দেন নাই।

তিনি বলেন, আমরা প্রশাসনকে বলেছিলাম আপনারা আমাদের সাথেই এই ত্রাণ বিতরণ করেন কিন্তু তারা রাজি না হয়ে আমাদেরকে বলেন আপনারা দুই তিন বস্তা বিতরণ করে ছবি তুলে চলে যান আর বাদ বাকি আমাদের গুদামে জমা দেন। তাহলে ভাবেন একবার দেশের কি হবে? যারা বিএনপি করে তাদের মধ্যে যারা মুসলমান তাদেরকে ইফতার করতে দেয়া হয় না। যারা হিন্দু তাদেরকে পূজা করতে দেয়া হয় না। যারা বৌদ্ধ তাদেরকে প্রার্থনায় বাধা দেয়া হয়।

সভাপতির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে পুলিশি হামলার নিন্দা জানিয়ে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, এই হামলা গণতন্ত্রের উপর,যে তান্ডব চালানো হয়েছে সেটা বাংলাদেশের স্বাধীনতা স্বার্বভৌমত্বের উপর। কারন গয়েশ্বর চন্দ্র রায় আজীবন গণতন্ত্রের পক্ষে কথা বলে চলেছেন। তিনি বলেন, দেশ একটি সন্ত্রাসী রাষ্ট্রে পরিনত হয়েছে। এই অবৈধ সরকারের অপসারণ ছাড়া আমাদের কোন মুক্তি নেই।

বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এবং সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদের সঞ্চালনায় এ সময় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়াপার্সনের উপদেষ্টা সুকোমল বড়ুয়া, আতাউর রহমান ঢালী, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ড, নির্বাহী কমিটির সদস্য,আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, অধ্যক্ষ আমিনুল ইসলাম, রমেশ দত্ত, নিপুন রায় চৌধুরী, যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি অ্যালবার্ট পি কস্তা প্রমুখ।

http://www.anandalokfoundation.com/