13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

admin
September 30, 2016 9:07 pm
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ইকে ৫৮৬ বিমানটি আজ শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ সময় সরকারের মন্ত্রিপরিষদের সদস্য ও আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা ও স্বাগত জানান।

বার্তা সংস্থা বাসস জানায়, বিমান থেকে নেমে আসার পর সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, রেলপথমন্ত্রী মুজিবুল হক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের মেয়র, মন্ত্রী, উপমন্ত্রী এবং পদস্থ সরকারি কর্মকর্তারাও প্রধানন্ত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

উত্তর আমেরিকার দেশ দুটি সফরে শেখ হাসিনা গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ত্যাগ করেন। সফরের প্রথম পর্যায়ে তিনি ১৫ থেকে ১৮ সেপ্টেম্বর কানাডা সফর করেন। পরে প্রধানমন্ত্রী ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদে শরণার্থী ও অভিবাসন সংক্রান্ত উচ্চপর্যায়ের একটি পূর্ণাঙ্গ অধিবেশনে যোগ দেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ অভ্যর্থনা জানাতে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত পথে পথে জড়ো হয়েছেন আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী।

দুপুরের পর থেকেই রাজধানী ও এর আশপাশের বিভিন্ন ওয়ার্ড, মহল্লা ও থানা থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী, ভ্রাতৃপ্রতিম এবং সমর্থিত সংগঠনের নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন নিয়ে বিভিন্ন স্থান থেকে জড়ো হতে শুরু করেন।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত রাস্তার দুই পাশে অবস্থান নিয়েছেন নেতাকর্মীরা। অনেকে ঢাক-ঢোল নিয়ে এসেছেন প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে। তাঁরা নেচে-গেয়ে ও স্লোগানে মেতে ছিলেন। বিভিন্ন  সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা খোলা ট্রাকে শামিয়ানা টাঙিয়ে গান পরিবেশন করছেন।

http://www.anandalokfoundation.com/