13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকার বাইরে প্রথম যশোরে ই-পাসপোর্ট পার্সোনালাইজেশন সেলের উদ্বোধন

অনলাইন ডেস্ক
October 3, 2021 3:37 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার, যশোর: ঢাকার বাহিরে খুলনা বিভাগে প্রথম যশোরে ই-পাসপোর্ট পার্সোনালাইজেশনের সেল উদ্বোধন করা হয়েছে। আজ সকাল সাড়ে ১১টায় যশোর আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে এ অনুষ্ঠান করা হয়। অল্প সময়ে ই-সাপপোর্ট পেয়ে খুশি অঞ্চলের সাধারণ মানুষ। অনুষ্ঠানে ই-পাসপোর্ট স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা পরিচালক ব্রিহেডিয়ার জেনারেল সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ইমেগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধুরী

অনুষ্ঠানে ই-পাসপোর্ট স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান বলেন, অতি অল্প সময়ে মধ্যে যাতে পাসপোর্ট পেতে পারে সে জন্য খুলনা বিভাগের ১০ জেলার মানুষের জন্য এটি স্থাপন করা হয়েছে। এখানে অতি জরুরি, জরুরি ও সাধারণ এই তিন ক্যাটাগকে পাসপোর্ট প্রধান করা হইবে। সবোর্চ্চ ২১দিন ও সর্বনি¤œ ২দিনের মধ্যে এই পাসপোর্ট দেয়া হবে।
ইমেগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধুরী বলেন, এই সেলের মাধ্যমে স্বল্প সময়ে খুলনা বিভাগের ১০ জেলার গ্রাহকদের কাছে ই-পার্সপোর্ট পৌছে দেওয়া সম্ভব হবে। পাশাপাশি ঢাকার পার্সোনালাইজেশনের ব্যাক আপ হিসেবে কাজ করবে। চুড়ান্তভাবে এর মাধ্যমে পার্সপোর্ট অধিদপ্তর দৈনিক ২৫ হাজার ই-পার্সপোর্ট প্রিন্টিং এর লক্ষ্যমাত্রা অর্জন করলো।
অনুৃষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রসাশক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনসহ প্রমুখ।

http://www.anandalokfoundation.com/