13yercelebration
ঢাকা

সুইজারল্যান্ডে ১৫ জন ট্রেনযাত্রীকে বাঁচাতে একজন ইরানি জিম্মিকারীকে হত্যা

Link Copied!

সুইজারল্যান্ডের একটি ট্রেনে ১৫ জনকে জিম্মি করেছিলেন ইরানের এক ব্যক্তি। প্রায় চার ঘণ্টা পর পুলিশ ট্রেনে ঢুকে ঐ ব্যক্তিকে হত্যার পর জিম্মিদের উদ্ধার করে। প্রায় ৬০ জন পুলিশ সদস্য অভিযানে অংশ নেন বলে প্রসিকিউটর জেনারেল এরিক কালটেনরিডার স্থানীয় এক টিভিকে জানান।

জিম্মিকারী ৩২ বছর বয়সি এক ইরানি আশ্রয়প্রার্থী ছিলেন বলে জানা গেছে। তবে কী উদ্দেশ্যে তিনি ট্রেনের যাত্রীদের জিম্মি করেছিলেন, তা জানায়নি পুলিশ। জিম্মিকারীর হাতে কুঠার ও ছুরি ছিল।

ফ্রান্স সীমান্তের কাছে অবস্থিত সুইজারল্যান্ডের ভো জেলার এসার-সু-শভো শহরে গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ঘটনাটি ঘটে। ভো জেলার মুখপাত্র পুলিশের মুখপাত্র জ্যঁ-ক্রিস্টোফ সতুরেল বলেন, জিম্মি ঘটনাটির সঙ্গে সন্ত্রাসবাদের সংশ্লিষ্টতার কোনো লক্ষণ দেখা যায়নি। জিম্মি সবাইকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে পুলিশ।

সুইজারল্যান্ডে জিম্মির ঘটনা বিরল তবে অতীতে ব্যাংক ও ব্যবসাপ্রতিষ্ঠানে কিছু জিম্মির ঘটনা ঘটেছে। ২০২২ সালের জানুয়ারিতে একটি ঘড়ি নির্মাতা প্রতিষ্ঠানের কর্মীদের জিম্মি করে ভল্ট খুলতে বাধ্য করা হয়েছিল। ভল্টে মূল্যবান স্বর্ণালংকার-স্বর্ণখণ্ড ছিল।

http://www.anandalokfoundation.com/