13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ট্রাম্পকে মসজিদ পরিদর্শনের আমন্ত্রণ জানাবে স্কটল্যান্ডের মুসলিমরা

admin
June 10, 2016 6:52 am
Link Copied!

আমেরিকার রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন ক্ষমতায় এলে দেশ থেকে নিষিদ্ধ করবেন ইসলাম। তার এহেন বক্তব্য ঘিরে বিতর্ক কিছু কম হয়নি। বিশ্বজুড়ে ঝড় উঠেছিল সমালোচনার।

বিরোধী শিবির তার এই বক্তব্যটাকেই হাতিয়ার করে লড়াই করে চলেছেন রাজনীতির ময়দানে। এমতাবস্থায় তাকে আহ্বান জানানো হলো মসজিদ পরিদর্শনের। তিনি ডোনাল্ড ট্রাম্প, আমেরিকার রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী।

চলতি মাসে স্কটল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে ডোনাল্ড ট্রাম্পের। সেই সফরেই তাকে মসজিদ পরিদর্শনের আহ্বান জানিয়েছেন স্কটল্যান্ডের মুসলিমরা। এহেন পদক্ষেপের কারণ হচ্ছে ইসলাম সম্পর্কে তার যে দৃষ্টিভঙ্গি আছে তা পাল্টে দেওয়া। যাতে তিনি বুঝতে পারেন ইসলামের প্রকৃত অর্থ।

স্কটল্যান্ডের এডিনবার্গ কেন্দ্রীয় মসজিদের ইমাম ইয়াহিয়া বেরি জানিয়েছেন, তিনি যদি মুসলিম সম্প্রদায়ের এই আমন্ত্রণ গ্রহণ করেন তাহলে তাতে তিনি নিজে অতোটা উগ্র নন এটাই প্রমাণিত হবে।

ইমাম ইয়াহিয়া বলেন, “আমি বলবো, হায় ডোনাল্ড, আমরা মুসলিম। আমাদের মসজিদে আপনাকে স্বাগতম। আপনি কি এখনও পশ্চিমা সভ্যতায় মুসলিমদেরকে হুমকি হিসেবে দেখেন?”

ডোনাল্ড ট্রাম্পের মা হলেন স্কটিশ।

গত বছর প্রাইমারি ও ককাস নির্বাচনের আগে প্যারিস ও ক্যালিফোর্নিয়ায় হামলা চালায় উগ্রপন্থীরা। এর জবাবে ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়ার প্রস্তাব দেন।

প্রেসিডেন্ট পদপ্রার্থী হয়ে ঘোষণা করে দেন যে তিনি ক্ষমতায় ফিরলে মার্কিন যুক্তরাষ্ট্রে ইসলাম নিষিদ্ধ করবেন। প্রবল সমালোচনার ঝড় উঠলেও ইসলাম সম্পর্কে তার বক্তব্যে অনড় রয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

http://www.anandalokfoundation.com/