13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

টিসিবি’র পণ্য বিতরণ প্রধানমন্ত্রীর একটি মহৎ উদ্যোগ -সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ

পিঁ আই ডি
April 5, 2024 8:00 pm
Link Copied!

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেছেন, টিসিবি’র পণ্য বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি মহৎ উদ্যোগ। স্বাধীনতা পরবর্তী সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই সংগঠনটি গড়ে তুলেছিলেন। টিসিবি’র পণ্য বিতরণ সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির একটি অংশ।

সিনিয়র সচিব আজ খুলনা ডুমুরিয়া উপজেলার ১৩ নম্বর গুটুদিয়া ইউনিয়ন পরিষদে ট্রেডিং কর্পোরেশন অভ্‌ বাংলাদেশ কর্তৃক এপ্রিল মাসের কার্ডধারী টিসিবি’র পণ্য জনসাধারণের মাঝে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সচিব বলেন, টিসিবি কর্তৃক এককোটি নিম্ন আয়ের পরিবারকে চারটি নিত্যপ্রয়োজনীয় পণ্য অর্ধেক মূল্যে বিতরণ করা হচ্ছে। এটি সম্পূর্ণ নতুন কর্মসূচি। ২০২২ সালের মার্চ মাসে চালু হয়েছে এবং পণ্য বিতরণ কার্যক্রম চলমান থাকবে। এই কর্মসূচি সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য স্মার্ট পরিবার কার্ডের মাধ্যমে খাদ্যপণ্য বিতরণ করা হবে। এর ফলে সঠিক কার্ডধারীরা প্রতারিত হবে না। সিনিয়র সচিব আরো বলেন, সারাদেশে স্মার্ট ফ্যামেলি কার্ড সম্পন্ন হয়ে গেলে প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে কার্ড সংখ্যা বৃদ্ধি করা হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হুসেইন খাঁন, খুলনা টিসিবি’র যুগ্মপরিচালক মোঃ আনিছুর রহমান, ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন, ১৩ নম্বর গুটুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। ডুমুরিয়া উপজেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সিনিয়র সচিব পাঁচশত ১৮ জন কার্ডধারী জনসাধারণের মাঝে টিসিবি’র পণ্য বিতরণ করেন। পণ্যের মধ্যে ছিল পাঁচ কেজি চাল, এক কেজি চিনি, দুই কেজি মসুরির ডাল ও দুই লিটার সয়াবিন তেল। যার প্যাকেজ মূল্য পাঁচশত ৪০ টাকা।

http://www.anandalokfoundation.com/