ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

টাঙ্গাইল-৪ আসনে উপ-নির্বাচনে আ’লীগের প্রার্থী সোহেল হাজারী

admin
October 9, 2015 12:22 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ জাতীয় সংসদের টাঙ্গাইল-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনীত হয়েছেন হাসান ইমাম খান সোহেল হাজারী। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় তাকে দলের মনোনয়ন দেয়া হয়। এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও সংসদীয় বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় সর্বসম্মতিক্রম সিদ্ধান্তে মোহাম্মদ হাসান ইমাম খানকে (সোহেল হাজারী) মনোনয়ন দেয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস। আগামী ১০ নভেম্বর এ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ১১ অক্টোবর মনোনয়ন জমা দেয়ার শেষ দিন।

এই আসন থেকে আওয়ামী লীগের প্রবীণ নেতা আব্দুল লতিফ সিদ্দিকী পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। হজ ও তাবলীগ জামায়াত নিয়ে বিরূপ মন্তব্য করায় লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেয়া হয়। এরপর তার সংসদ সদস্য থাকা ও না থাকা নিয়ে সাংবিধানিক বিতর্ক তৈরি হয়। এক পর্যায়ে গত ১ সেপ্টেম্বর লতিফ সিদ্দিকী জাতীয় সংসদের অধিবেশনে উপস্থিত হয়ে পদত্যাগ করেন। এর পর টাঙ্গাইল-৪ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

এদিকে এই আসনে মনোনয়ন ফরম কিনতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের আহ্বান জানানো হলে ১৯ জন মনোনয়ন ফরম কেনেন। এর মধ্যে ১৮ জন সংসদীয় বোর্ডে সাক্ষাৎকার দেন। তাদের মধ্য থেকে বোর্ড দলের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক হাসান ইমাম খান সোহেল হাজারীকে মনোনয়ন দেয়।

বৃহস্পতিবার অনুষ্ঠিত সংসদীয় বোর্ডের এ সভায় আরও উপস্থিত ছিলেন,বোর্ডের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, কাজী জাফরুল্লাহ, ওবায়দুল কাদের প্রমুখ। এদিকে এই আসনে লতিফ সিদ্দিকীর ছোট ভাই কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী নির্বাচন করার ঘোষণা দিয়েছেন।

http://www.anandalokfoundation.com/