13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে স্থায়ী প্রকল্প নেয়া হচ্ছে -ধর্মমন্ত্রী

পিঁ আই ডি
February 24, 2024 5:57 pm
Link Copied!

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে স্থায়ী প্রকল্প নেয়া হচ্ছে। আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের মানুষ অনেকাংশে জলাবদ্ধতা ও নদী ভাঙন থেকে রক্ষা পাবে।

আজ(শনিবার) জামালপুরের ইসলামপুরে প্রজাপতি গ্রামে আশ্রয়ন প্রকল্পে সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মকে নিয়ে ভাবেন। এজন্য তিনি দূরদর্শী পদক্ষেপ নেন। তিনি আগামীর বাসযোগ্য বিশ্বমানের সুবিধা সংবলিত বাংলাদেশ গড়তে চান। তিনি ডেল্টাপ্লান ২১০০ বাস্তবায়নেরও ঘোষণা দিয়েছেন। এ মহাপরিকল্পনা বাস্তবায়িত হলে সারাদেশে নদীভাঙন ও জলাবদ্ধতার কোন সমস্যাই থাকবে না।

ফরিদুল হক খান বলেন, বাংলার মানুষ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে টানা চারবারসহ পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত করেছেন। তিনি বাংলার মানুষের মুখে হাসি ফোঁটাবার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আমাদের প্রয়োজন তাঁর হাতকে শক্তিশালী করা। তাঁর হাতকে শক্তিশালী করতে পারলে এই দেশ নিশ্চয়ই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ হবে। এই দেশ সত্যিকার অর্থে স্মার্ট বাংলাদেশ হবে।

ধর্মমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ বিশ্বে অনন্য মর্যাদা পেয়েছে। তাঁর আমলেই পদ্মাসেতু হয়েছে, দুর্গম চরাঞ্চলে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। তাঁর নেতৃত্বে আমরা ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, সন্ত্রাসমুক্ত ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে চাই।

এরপূর্বে মন্ত্রী ইসলামপুর উপজেলার সাপধরী ইউনিয়নের বিভিন্ন দূর্গম এলাকা পরিদর্শন করেন।

সাপধরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আব্দুস ছালাম, সহসভাপতি জামাল আবু নাছের চৌধুরী চার্লেস, সাংগঠনিক সম্পাদক আঃ খালেক আকন্দ প্রমূখ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/