13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহ জেলা প্রশাসনের মহতি উদ্যোগ গভীর রাতে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

admin
January 12, 2017 4:30 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি॥  এখন সারাদেশে চলছে শীতের তীব্রতা। পৌষের এই শেষ সপ্তাহে যখন ঝিনাইদহের ছিন্নমুল মানুষ শীতে কাঁপছে ঠিক সেই সময় গভীর রাতে তাদের পাশে গিয়ে দাঁড়ালো ঝিনাইদহ জেলা প্রশাসন। বুধবার গভীর রাতে শহরের বিভিন্ন স্থানে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

শহরের বাস টার্মিনাল, পবহাটি, চুয়াডাঙ্গা স্ট্যান্ড, হাসপাতালসহ বিভিন্ন স্থানে শীতার্ত মানুষের মাঝে এ কম্বল বিতরণ করা হয়।

সেসময় জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, ঝিনাইদহের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু ইউসুফ মোহাম্মদ রেজাউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রউফ মন্ডল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আছাদুজ্জামান, এন এস আই এর সহকারী পরিচালক ইমদাদুল হক সহ জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকতার উপস্থিত ছিলেন। রাতে কম্বল পেয়ে খুশি শীতার্ত মানুষ।

সেসময় জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার উপস্থিত সাংবাদিকদের বলেন, বিত্তবান মানুষ গরম কাপড় ক্রয় করে শীত নিবারণ করলেও গরীব ও ছিন্নমূল মানুষেরা টাকা অভাবে ক্রয় করতে পারছে শীতের গরম কাপড়।

তাই অসহায় দরিদ্র, ছিন্নমুল ও নিম্ন আয়ের মানুষের জীবনে নেমে এসেছে চরম দূর্ভোগ। প্রচন্ড ঠান্ডার কারণে দিনমজুর শ্রেনীর মানুষ শ্রমিকের কাজে যেতে পারছেনা। রাতে শহরের বিভিন্ন স্থানে শীতার্ত মানুষ শীতে কষ্ট করেন। এরাই প্রকৃত শীতার্ত।

তাদের কষ্ট কিছুটা লাঘব করার জন্য রাতে বের হওয়া। প্রকৃত শীতার্ত মানুষ যেন শীতের কবল থেকে রক্ষা পেতে পারে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এ কম্বল বিতরণ করা হচ্ছে।

http://www.anandalokfoundation.com/