13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জিম্বাবুয়ের বিপক্ষে পরাজয়ে অদ্ভুত এক নীরবতা মিরপুরে

admin
November 16, 2015 12:23 pm
Link Copied!

খেলাধুলা ডেস্ক: চারটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা মাদজিভা প্রথম জিততে দেখলেন দলকে। আর সে জয়ে রাখলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ২৪ বছর বয়সী জিম্বাবুইয়ান পেসার আনন্দে ফেটে পড়বেন, সেটাই তো স্বাভাবিক!

কিন্তু বাংলাদেশের দর্শকদের কাছে এ দৃশ্য যে অনেক দিন ধরেই যে অচেনা। এ বছর একেকটা ওয়ানডে সিরিজ গেছে, বাংলাদেশ ফিরেছে বীরের বেশে। কিন্তু কাল ভিন্ন দৃশ্য দেখাল দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। জিম্বাবুয়ের বিপক্ষে পরাজয়ে অদ্ভুত এক নীরবতা মিরপুরে।

টি-টোয়েন্টি সিরিজটা যদিও ড্র, কিন্তু ধারাবাহিক জিততে থাকা বাংলাদেশের কাছে জিম্বাবুয়ের বিপক্ষে এটিও যেন মেনে নিতে কষ্ট হয়। অন্যদিন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সংবাদ সম্মেলনে এসেছেন বিজয়ের হাসি হেসে। বহুদিন পর দেখা গেল ভিন্ন মাশরাফিকে। মুখটা একটু মলিন।

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা পরাজয়ের দায় স্বীকার করে জানালেন, এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এ সিরিজে দলের সমন্বয় তৈরিতেই ছিল বেশি মনোযোগ, ‘কম্বিনেশন অবশ্যই গুরুত্বপূর্ণ। আন্তর্জাতিক ক্রিকেটে আমরা যে অবস্থায় আছি, ভালো কম্বিনেশন তৈরি করা খুব গুরুত্বপূর্ণ। আমাদের সবচেয়ে বড় মনোযোগ ছিল সেদিকেই। জেতাটা অবশ্যই গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত হয়নি। কম্বিনেশনের কথা বললে বলব এখনো আরও অনেক কিছু চিন্তা করতে হবে। সবাইকে তৈরি করতে হবে।’

একটি পরাজয়ে পুরো সাফল্য মিথ্যে হয়ে যায় না। জিম্বাবুয়ের বিপক্ষে এ পরাজয়েও বাংলাদেশের রঙিন বছরটা বিবর্ণ হবে না। পরাজয় ভুলে মাশরাফিরা নিশ্চয়ই সামনে জয়ের রেখাটা আরও দূরে টেনে নিতে চাইবেন।

http://www.anandalokfoundation.com/