13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জঙ্গীবাদ দমনে বাংলাদেশ-ভারত এক সাথে কাজ করবে

admin
November 27, 2016 9:44 pm
Link Copied!

মেহেদী হাসান সোহাগ-মাদারীপুরঃ ‘বাংলাদেশ-ভারত জঙ্গীবাদ দমনে এক সাথে কাজ করবে বলে সাংবাদিকদের জানিয়েছেন ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা।

আজ রবিবার বেলা ১২টায় মাদারীপুরে প্রায় আড়াই কোটি টাকা অনুদান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভারতের হাই কমিশনার একথা বলেন।

হাই কমিশনার বলেন, গত জুলাই মাসে যেভাবে জঙ্গীরা আক্রোমন করেছিল, তা সহজেই বাংলাদেশ সরকার নিয়ন্ত্রণে আনতে পেরেছে। এটি এদেশের জনগন, ধর্মীয় লোকজনসহ সব ধরণের সহযোগিতাতেই সম্ভব হয়েছে। এটি অত্যন্ত একটি গুরুত্বপূর্ণ দিন। এব্যাপারে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও সচেতন রয়েছে। বাংলাদেশের যে কোন সমস্যার ব্যাপারে ভারত সহযোগিতা করবে। বিশেষ করে সন্ত্রাসীবাদ ও জঙ্গীবাদের ব্যাপারে এক হয়ে কাজ করবে।’

হর্ষ বর্ধন শ্রীংলা আরো জানান, বাংলাদেশী নাগরিকদের ভারতে যাওয়ার জন্য ভিসা প্রসেসিং আরো সহজতর করা হচ্ছে। বড় ও ছোট ব্যবসায়ীসহ তাদের পরিবারের সদস্যরাও যে কোন সময় এপয়নমেন্ট ছাড়াই ভিসা সংগ্রহ করতে পারবেন। আমরা চেষ্টা করছি, খুব শীঘ্রই ভারতীয় ভিসা প্রসেসিং আরো সহজ হয়ে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান ও অতিরিক্ত জেলা প্রশাসক বাবর আলী মির। হাই কমিশনার এ সময় মাদারীপুরে দুটি প্রকল্পে ২ কোটি ৩০ লাখ টাকা অনুদানের চুক্তিতে স্বাক্ষর করেন। মাদারীপুরের সদর উপজেলার পক্ষে স্বাক্ষর করেন সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান ও রাজৈর উপজেলার পক্ষে উপজেলা চেয়ারম্যান শাহজাহান হাওলাদার। পরে তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন।

http://www.anandalokfoundation.com/