13yercelebration
ঢাকা

পর্যায়ক্রমে চীন থেকে বাংলাদেশি শিক্ষার্থীদের নিয়ে আসা হবে: পররাষ্ট্রমন্ত্রী

Brinda Chowdhury
February 14, 2020 4:51 pm
Link Copied!

চীনে অবস্থানত শিক্ষার্থীদের পর্যায়ক্রমে বাংলাদেশে নিয়ে আসা হবে। তবে পরিস্থিতির কারণে তাদের একটু ধৈর্য ধরতে হবে। বলেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। একই সঙ্গে ফেরত আসা শিক্ষার্থীদের আগের মতো ১৪ দিন কোয়ারান্টাইনে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন ত্রাণ ও দূযোগ প্রতি মন্ত্রী ডাক্তার এনামুল হক।  

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে দুই মন্ত্রী চট্টগ্রামের মীরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্পনগর পরিদর্শনে এসে এ কথা বলেন। বর্তমানে ১৪ দিনের পর্যবেক্ষণে থাকা ৩২০ শিক্ষার্থীকে আগামীকাল বাসায় ফিরে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে বলে জানান তারা।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, অনেক লোক মারা যাচ্ছে, তাই কিছুটা উদ্বিগ্ন। কিন্তু আমাদের জন্য সুখবর হলো আমাদের দেশ এখনো নিরাপদ। আমরা যে ৩১২ জনকে ফিরিয়ে এনেছিলাম তাদের কারো কাছে ভাইরাস পাওয়া যায়নি। আরো কিছু বাঙালি সেখানে আছে, তারা যদি আসতে চায়, নিয়ে আসা হবে। তবে পরিস্থিতি বিবেচনায় একটু ধৈর্য ধরতে হবে। মাথায় রাখতে হবে আমাদের দেশ ঘনবসতিপূর্ণ। তবে সহসাই তাদের নিয়ে আসা হবে।

ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুল হক বলেন, পরবর্তীতে চীন থেকে কাউকে আনা হলে আগের মতো তাদের কেউ ১৪ দিন কোয়ারান্টাইনে রাখা হবে।

http://www.anandalokfoundation.com/