13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খুব দ্রুতই খালেদার সাজা হতে যাচ্ছে !

admin
November 7, 2017 1:15 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত পরিবর্তন চেয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা আপিল আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আজ সোমবারভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার আপিল বেঞ্চ এ আদেশ দেন। এটি ছিল আদালত পরিবর্তনে বেগম জিয়ার চতুর্থ আবেদন। এর আগেও তিনবার আদালত পরিবর্তন করেছেনবিএনপি চেয়ারপারসন।

আপিল বিভাগের আজকের আদেশের মাধ্যমে এটি নিশ্চিত হলো বিশেষ জজ আদালত-৫ এ বেগম জিয়ার মামলার শুনানি অব্যাহত থাকছে। এরই মধ্যে বেগম জিয়া আত্মপক্ষ সমর্থন করে এই আদালতেচার দিন বক্তব্য দিয়েছেন। আগামী বৃহস্পতিবার আত্মপক্ষ সমর্থনের পরবর্তী তারিখ। বেগম জিয়ার আত্মপক্ষ সমর্থন আর বেশিদিন চলবে না বলেই ধারণা করা হচ্ছে।

দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকার আমলে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১৪ সালে এইমামলায় অভিযোগপত্র গঠন করেন আদালত। মামলায় বেগম জিয়া ছাড়াও তাঁর বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন আসামি। তারেকের বিরুদ্ধে ইতিমধ্যে গ্রেপ্তারিপরোয়ানা জারি করেছেন আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বেগম জিয়া ইতিমধ্যেই বহুবার সময় বাড়িয়েছেন। তাই আবার এমন আবেদন আদালতে খারিজ হওয়ার সম্ভাবনাই বেশি।

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে বেগম জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা দ্রুতই শেষ হচ্ছে। তবে এ নিয়েও অভিযোগ বেগম জিয়ার। ষড়যন্ত্রমূলক ভাবে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা দ্রুত শেষ করা হচ্ছেবলে অভিযোগ তাঁর। তবে বিষয়টি নিয়ে ভিন্নমত অনেকের, সবাই যখন মামলা দ্রুত শেষ হলে হাফ ছেড়ে বাঁচে, খুশি হয়, সেখানে বেগম জিয়া কেন মামলা দ্রুত শেষ হওয়ার সম্ভাবনায় ক্ষুব্ধ।

অনেকের মতে, আদালত পরিবর্তনের আবেদন খারিজ হওয়ার মধ্যে দিয়ে বেগম জিয়ার নিস্তারের পথ আরও সংকুচিত হয়ে পড়ল। আত্মপক্ষ সমর্থন শিগগিরিই শেষ হলে মামলা যে দ্রুত নিষ্পত্তি হবে তাবলার অপেক্ষা রাখে না। আর এমনটি ঘটলে পালাবার পথ থাকবে না বেগম জিয়ার।

http://www.anandalokfoundation.com/