13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কাতারে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে গণহত্যা দিবস পালন

পি আই ডি
March 27, 2023 10:43 am
Link Copied!

কাতারে যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস। গতকাল (শনিবার) কাতারের দোহায় বাংলাদেশ দূতাবাসে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে ১৯৭১ এর ২৫শে মার্চের ভয়াল কালরাতে এবং মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। রাষ্ট্রদূত মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেন।
দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করেন দূতাবাসের পলিটিক্যাল মিনিস্টার ওয়ালিউর রহমান ও মোবাশ্বেরা কাদেরী।
কাউন্সিলর নাছির উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, শফিকুল ইসলাম প্রধান, ইঞ্জিনিয়ার আবু রায়হান, শফিকুল ইসলাম তালুকদার বাবু, কফিল উদ্দিন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি জাকির হোসেন বাবু, রাজ রাজিব, আল আমিন খান, নুরুল আফছার বাবুল ও আহমেদ মালেকসহ অন্যরা।
গণহত্যা দিবসের তাৎপর্য, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসের প্রতিটি উল্লেখযোগ্য ঘটনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা তুলে ধরেন বক্তারা। এসময় দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। পরে ২৫ মার্চ ভয়াল কালরাতে শহীদ ও মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনা করেন।
http://www.anandalokfoundation.com/