13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের আর্থিক সহায়তার চেক বিতরণ

পিআইডি
May 19, 2024 6:49 pm
Link Copied!

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন হতে শ্রমিকদের চিকিৎসা ও শিক্ষা সহায়তার চেক প্রদান করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

আজ রাজধানীর শ্রমভবনের সম্মেলন কক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ নজরুল ইসলাম চৌধুরী ৩০ জন শ্রমিক ও শ্রমিকের মেধাবী সন্তানদের মাঝে উক্ত চেক হস্তান্তর করেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন-এর ৩০-তম পরিচালনা বোর্ড সভায় মোট ৪,০৩,৮৫,০০০/- (চার কোটি তিন লক্ষ পঁচাশি হাজার) টাকার আর্থিক অনুদান অনুমোদন করা হয়। এর মধ্যে আজ ১৭ লক্ষ ৫৫ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। সারাদেশে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শকের কার্যালয়সমূহের মাধ্যমে শ্রমিকদের কাছে অর্থসহায়তার চেক পৌঁছে দেওয়া হবে।

উল্লেখ্য, ২০২৩-২০২৪ অর্থবছরে  প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতে কর্মরত শ্রমিকদের ৩১, ৫৫, ১০,০০০/- (একত্রিশ কোটি পঞ্চান্ন লক্ষ দশ হাজার) টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতে সর্বমোট ৩০ হাজার ২৮৫ জন শ্রমিককে ১৪১ কোটি ৬৬ লক্ষ ৬৮ হাজার ৩৫৫ টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মোঃ মাহবুব হোসেন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন এনডিসি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মোঃ আবদুর রহিম খান, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক মোঃ তরিকুল আলম, জাতীয় শ্রমিক লীগের সভাপতি মোঃ নূর কুতুব আলম মান্নান প্রমুখ।

http://www.anandalokfoundation.com/