13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কমলাপুরে টিকিট বিক্রি কার্যক্রম পরিদর্শন রেলপথ মন্ত্রীর

Rai Kishori
July 29, 2019 8:27 pm
Link Copied!

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের টিকিট বিক্রি কার্যক্রম দেখার জন্য আজ কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন। এ সময় মন্ত্রী টিকিট বিক্রি কার্যক্রম দেখেন এবং একাধিক যাত্রীর সাথে কথা বলেন। তারা রেলপথ মন্ত্রণালয়ের নেয়া বিভিন্ন কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শন শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, সকাল ৯টা থেকে কাউন্টারে এবং সকাল ৬টা থেকে মোবাইল অ্যাপে টিকিট বিক্রি হচ্ছে। প্রথম দিন কোনো অভিযোগ ছাড়াই টিকিট বিক্রি চলছে। ঢাকা শহরের ৫টি রেলস্টশন থেকে পূর্বনির্ধারিত ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে। এগুলো হচ্ছে ঢাকার কমলাপুর রেলস্টেশনে-সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেনের টিকিট ভায়া বঙ্গবন্ধু সেতু, বিমানবন্দর রেলস্টশনে-চট্টগ্রাম ও নোয়াখালীগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট, তেজগাঁও রেলস্টেশনে-ময়মনসিংহ ও জামালপুরগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট, বনানী রেলস্টেশনে-নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেন, ফুলবাড়িয়ায় পুরাতন রেলভবনে-সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট দেয়া হচ্ছে।

মন্ত্রী এ সময় বলেন, গত ঈদুল ফিতরে মোবাইল অ্যাপে টিকিট কাটতে গিয়ে যে সমস্যা হয়েছিল এবার তা কমে গেছে। সকাল ১০টা ৩০ মিনিট পর্যন্ত অ্যাপ এবং কাউন্টারের টিকিট বিক্রির তথ্য তুলে ধরে বলেন অনলাইন বিক্রি ৭৪২৩টি (অ্যাপ এবং ই-সেবা) এবং কাউন্টারে বিক্রি ৩০৩৭টি টিকিট। স্টেশনে মনিটরে টিকিট বিক্রির সর্বশেষ অবস্থা জানা যাচ্ছে।

শিডিউল বিপর্যয় বিষয়ে মন্ত্রী বলেন, ঈদের সময় যাত্রী ওঠা-নামাতে সময় বেশি লাগায় ট্রেনের বিলম্ব হয়। এছাড়া একই লাইনে ট্রেন চলায় অন্য ট্রেনকে সাইড দিতে গিয়ে বেশি সময় লাগে। কাজেই ডাবল রেললাইন তৈরি না হওয়া পর্যন্ত শিডিউল পুরাপুরি রক্ষা করা কঠিন। ঈদে শিডিউল রক্ষায় রেলপথ মন্ত্রণালয় সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করে যাচ্ছে বলে মন্ত্রী উল্লেখ করেন। মহিলা কাউন্টার বাড়ানোর বিষয়ে মন্ত্রী বলেন, মহিলাদের জন্য ২টি কাউন্টারে টিকিট দেয়া হচ্ছে।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোফাজ্জেল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ শামসুজ্জামান, অতিরিক্ত মহাপরিচালক অপারেশন মোঃ মিয়াজাহান-সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/