13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এশিয়া কাপের সূচীর কারণে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না বাংলাদেশের

admin
December 24, 2015 12:52 pm
Link Copied!

জুনেল আহমেদ আরিফঃ বিদায়ী বছরটি একের পর এক সফলতায় অনেকটা স্বপ্নের মতো কেটেছে বাংলাদেশ ক্রিকেট দলের। তবে এবার বাংলাদেশকে বড় একটা ধাক্কাই দিয়েছে এশিয়া কাপের সূচি।

প্রথমবারের মতো টি- টোয়েন্টির ফরম্যাটে হতে যাওয়া এই টুর্নামেন্টের জন্য বিশ্বকাপের দুটি প্রস্তুতিম্যাচই হারানোর শঙ্কা মাশরাফি বিন মুর্তজা-সাকিব আল হাসানদের সামনে।আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশেই শুরু হবে এশিয়া কাপ। এই টুর্নামেন্ট শেষ হবে ৬ মার্চ।অন্য দিকে, বাংলাদেশের বিশ্বকাপেরপ্রস্তুতি ম্যাচ দুটি হওয়ার কথা ৪ ও ৬ মার্চ।

অর্থাৎ এশিয়া কাপের ফাইনালে উঠতেপারলে ভারতে কোনো প্রস্তুতি ম্যাচ না খেলেই ৯ মার্চ নিজেদের প্রথম ম্যাচেনেদারল্যান্ডসের মুখোমুখি হতে হবেবাংলাদেশকে।প্রথম রাউন্ডে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ আয়ারল্যান্ড ও ওমান।বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয়ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনেবিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান নাইমুর রহমান জানান, অন্তত একটিপ্রস্তুতি ম্যাচ হাতছাড়া হচ্ছে বাংলাদেশের।“এশিয়া কাপেই আমাদের বিশ্বকাপেরপ্রস্তুতি নিতে হবে।

দুর্ভাগ্যজনকভাবে আমরাএশিয়া কাপের ফাইনালে উঠতে না পারলে ৬ মার্চের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটিতে খেলতেপারব।”এশিয়া কাপের ফাইনালে উঠলে কন্ডিশনেরসঙ্গে মানিয়ে নেওয়ার সময়টাও কমে যাবেবাংলাদেশের।এশিয়ার অন্য তিন টেস্ট খেলুড়ে দেশ ভারত,পাকিস্তান, শ্রীলঙ্কার এই জটিলতা নেই।সরাসরি সুপার টেনে খেলার কারণেফাইনালের পর প্রস্তুতি ম্যাচ খেলতেওকোনো অসুবিধা হবে না তাদের।

http://www.anandalokfoundation.com/