13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে পরিবেশ মন্ত্রীর শোক

Rai Kishori
July 6, 2020 9:24 pm
Link Copied!

কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোর এর মৃত্যুতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শোক প্রকাশ করেছেন।

আজ ৬ জুলাই, সোমবার কিংবদন্তী সংগীতশিল্পী এন্ড্রু কিশোর এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, এমপি। আজ এক শোকবার্তায় পরিবেশ মন্ত্রী কালজয়ী এই গুণী শিল্পীর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পরিবেশ মন্ত্রী বলেন, এন্ড্রু কিশোর বাংলা সংগীত জগতের এক উজ্জ্বল নক্ষত্র। সুদীর্ঘকাল তিনি বহু চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়ে ‘প্লেব্যাক সম্রাট’ নামে নিজেকে পরিচিত করেছেন। শুধু চলচ্চিত্রের গানেই নয় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পর তিনি নজরুলগীতি, রবীন্দ্র সংগীত, আধুনিক, লোক ও দেশাত্মবোধক গান গেয়েছেন। সকল শ্রেণির শ্রোতাদের নিকট এন্ড্রু কিশোরের গান ছিলো সমান জনপ্রিয়।

বাংলা গানের অমর শিল্পীর এই মহাপ্রয়ান বাংলাদেশের সংগীত জগতে এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হল। বাংলাদেশের সংগীতেপ্রেমী মানুষ এ মহান শিল্পীকে দীর্ঘদিন স্মরণে রাখবে।

উল্লেখ্য, আটবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই গুনী শিল্পী দীর্ঘদিন মরণব্যাধি ব্লাড ক্যান্সারের সাথে যুদ্ধ করে আজ ০৬ জুলাই ২০২০ সোমবার সন্ধ্যায় রাজশাহীতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

http://www.anandalokfoundation.com/