13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এক ঝাক উপহার নিয়ে শনিবার খুলনা যাচ্ছেন প্রধানমন্ত্রী

admin
March 2, 2018 9:15 pm
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার খুলনা যাচ্ছেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীসহ নগরবাসীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

এদিন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তৃতার পাশাপাশি মোট ৯৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তোরণ, ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে নগরীর প্রতিটি সড়ক ও মোড়। এছাড়া গোটা নগরজুড়ে নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে নগরীর খালিশপুরস্থ আইইবি কেন্দ্রে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ’র ৫৮তম কনভেনশন উদ্বোধন করবেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী তার খুলনা সফরে নগরী ও জেলায় সম্পন্ন হওয়া ৪৭টি প্রকল্প উদ্বোধন করবেন। এসব প্রকল্পের মধ্যে উল্লেখযোগ্য হলো— গল্লামারী-বটিয়াঘাটা-দাকোপ-নলিয়ান ফরেস্ট সড়ক, খুলনা-শ্রীফলতলা-তেরখাদা সড়ক, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ভবন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল ভবন, তেরখাদা থানা ভবন, রূপসা ফায়ার স্টেশন ভবন ও খুলনা ওয়াসা ভবন।

একই সঙ্গে ৫২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন প্রধানমন্ত্রী। প্রকল্পগুলোর মধ্যে আছে খুলনা অংশের খুলনা-চুকনগর-সাতক্ষীরা সড়ক, পাইকগাছা কৃষি কলেজ, বটিয়াঘাটা কৃষি কলেজের একাডেমিক ভবন, মেডিকেল কলেজ হাসপাতালের ইমেজিং ও ডায়াগনস্টিক সেন্টার, সদর হাসপাতালকে ১৫০ থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, দীঘলিয়া উপজেলা কারিগরি শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্র ও পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের একাডেমিক ভবন নির্মাণ।

প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পর বিকেল ৩টার দিকে প্রধানমন্ত্রী নগরীর ঐতিহাসিক সার্কিট হাউস ময়দানে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন।

http://www.anandalokfoundation.com/