13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঈদুল আজহার ছুটির আগেই পরিশোধ করা হবে শ্রমিকদের বেতন-বোনাস

Rai Kishori
August 4, 2019 9:06 pm
Link Copied!

ঈদুল আজহার ছুটির আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের জন্য মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম।

আজ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কোর কমিটির ৪৪তম সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে তিনি এ আহবান জানান।

সভাপতির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পরিদর্শকরা শিল্প পুলিশ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও জেলা প্রশাসক সজাগ রয়েছে। তিনি সকলের সহযোগিতায় সুন্দর, শান্তিপূর্ণভাবে ঈদ উদ্যাপিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় বিজিএমইএ’র সিদ্ধান্ত মোতাবেক গাজীপুর এলাকায় ১১ থেকে ১৭ আগস্ট এবং আশুলিয়া, সাভার, হেমায়েতপুর, মানিকগঞ্জ এলাকায় ১১ থেকে ১৮ আগস্ট ছুটি থাকবে বলে জানানো হয়। আগামী ৯ ও ১০ আগস্ট শিল্প এলাকায় ব্যাংক খোলা রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংককে অনুরোধ জানানোর সিদ্ধান্ত হয়।

সভায় সময়মতো মালিকগণ বেতন বোনাস পরিশোধ করছেন কি না তা মনিটরিং এর জন্য সারা দেশের শিল্পঘন এলাকায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তাগণদের নিয়ে ৬৪টি টিম কাজ করছে। টিমের সদস্যরা বেতন-বোনাস নিয়ে কারখানায় কোনো প্রকার সমস্যার সৃষ্টি হলে মালিক-শ্রমিক প্রশাসনের সাথে আলোচনা করে সমাধান করবেন বলে সচিব জানান।

সভায় শিল্প পুলিশের মহাপরিচালক আব্দুস সালাম, শ্রম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. রেজাউল হক, ড. মোল্লা জালাল উদ্দিন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর, বিজেএমসি’র চেয়ারম্যান শাহ মোহাম্মদ নাসিম, বিকেএমইএ’র প্রথম ভাইস প্রেসিডেন্ট মোহামদ মুনসুর আহমেদ, বিজিএমইএ’র মনসুর খালেদ, জাতীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টুসহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, নরসিংদীর জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের প্রতিনিধিগণ অংশ গ্রহণ করেন।

http://www.anandalokfoundation.com/