13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অর্থনীতির মন্দা প্রভাব বাংলাদেশের ওপর পড়বে না

admin
September 26, 2015 10:56 pm
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ যুক্তরাষ্ট্র সফররত অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, আগামী দুই বছর বাংলাদেশ অর্থনৈতিকভাবে খুব ভাল থাকবে। যদিও এ সময়ে ইউরোপের অর্থনীতি খারাপ যাবে।এর প্রভার বাংলাদেশে পড়তে পারে। তাতে বাংলাদেশের চিন্তা করার কিছু নেই। এমনকি আন্তর্জাতিক মুদ্রা তহবিল বলেছে যে ইউরোপের মন্দা প্রভাব বাংলাদেশের ওপর পড়বে না।

স্থানীয় সময় শুক্রবার রাতে নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে আমেরিকান বাংলাদেশি বিজনেস এলায়েন্সের সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অর্থমন্ত্রী মুহিত।

আমেরিকান বাংলাদেশি বিজনেস এলায়েন্সের আহ্বায়ক আবুল ফজল দিদারুল ইসলামের সভাপতিত্বে এবং সাংবাদিক আশরাফুল হাসান বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বিশেষ অতিথি যুক্তরাষ্ট্র সফররত সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি, নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, রুস্তম আলী ফরাজী এমপি, গাজী গোলাম দস্তগীর বীর বিক্রম এমপি, নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল মো. শামীম আহসান, এফবিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমদ ও ভাইস প্রেসিডেন্ট মাহবুবুল আলম তালুকদার, ইউএ-বাংলাদেশ গ্লোবাল চেম্বার অব কমার্সের চেয়ারম্যান আজিজ আহমেদ, এবিবিএ’র প্রধান উপদেষ্টা সাঈদ রহমান মান্নান ও ডা. মাসুদুল হাসান, উপদেষ্টা বদরুল হক, ফরিদ আলম, সদস্য সচিব বিলাল চৌধুরী, কো-কনভেনর আব্দুল কাদের মিয়া, চিফ কো-অর্ডিনেটর তারেক হাসান খান, কো-অর্ডিনেটর শাহ নেওয়াজ, সিপিএ ইয়াকুব এ খান প্রমুখ।প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশে নারীর ক্ষমতায়ন ব্যাপকভাবে প্রতিষ্ঠিত না হলেও বেড়েছে, যা অর্থনীতির জন্য ভাল একটা দিক। এ প্রসঙ্গে তিনি বলেন, এখন পুরুষেরা যেমন কাজ করছেন, তেমনিও নারীরাও সমানভাবে কাজ করছেন। বাংলাদেশের সামাজিক উন্নতির কথা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশে জ্বালাও পোড়াও এবং হরতালের রাজনীতির দিন শেষ হয়ে গেছে। এখন মানুষ তার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশের অর্থনীতিকে কিভাবে শক্তিশালী করা যায় সেদিকেই ধাবিক হবেন।

অনুষ্ঠানে ব্যবসায়ী ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বাংলাদেশি আমেরিকান ব্যবসায়ীরা অর্থমন্ত্রীর কাছে বাংলাদেশের সঙ্গে ব্যবসা বাণিজ্যের প্রসারে সুযোগ সুবিধা বাড়ানোর অনুরোধ জানান।অনুষ্ঠানে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান ও ব্যবসায়ীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অর্থমন্ত্রী তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

http://www.anandalokfoundation.com/