13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝালকাঠি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণের দাবিতে মানববন্ধন

admin
August 13, 2017 6:33 pm
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধি: দুর্নীতি, অনিয়ম ও সেচ্ছাচারিতার অভিযোগে ঝালকাঠি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাদেকা সুলতানা ও তাঁর স্বামী শিক্ষক শাহীন বাদশার অপসারণের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

আজ রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শেণি পেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ঝালকাঠির প্রতিবাদী নাগরিক মঞ্চের আহ্বায়ক প্রশান্ত দাস হরি, টিটিসির শিক্ষার্থী এস এ জুয়েল, শাহরিয়ার মাহমুদ, আসিকুর রহমান ও মঞ্জুরুল আলম। বক্তারা অভিযোগ করেন, টিটিসির বিভিন্ন ট্রেডের জন্য একটি মোটরসাইকেল রয়েছে। ওই মোটরসাইকেল ভারপ্রাপ্ত অধ্যক্ষের স্বামী শিক্ষক শাহীন বাদশা ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন। প্রশিক্ষণার্থীদের জন্য দেওয়া ফ্রিজ ও টিভি ভারপ্রাপ্ত অধ্যক্ষ তার বাসায় নিয়ে ব্যবহার করেন।

বিভিন্ন ট্রেডে ভর্তির জন্য অতিরিক্ত ফি নেওয়া হয়। সনদপত্র নিতে ৫০ টাকা, সাময়িক সনদ নিতে ১০০ এবং রেজিস্ট্রেশনের জন্য ২৫০ টাকা অবৈধভাবে নিচ্ছেন তিনি।

এছাড়াও গ্রাফিক্স ডিজাইনের ছয় মাসের কোর্স খামখেয়ালি করে বন্ধ করে রেখেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। তার এসব দুর্নীতি ও অনিয়মে সহযোগিতা করেন তারই স্বামী ওই প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক শাহীন বাদশা। দ্রুততম সময়ের মধ্যে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও তার স্বামীকে ঝালকাঠি টিটিসি থেকে অপসারণের দাবি করা হয়। অন্যথায় লাগাতার কর্মসূচি দেওয়ার হুমকি দেন প্রশিক্ষনার্থীরা।

http://www.anandalokfoundation.com/