13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

২০৩০ সালের মধ্যে ৫০ লাখ দক্ষ জনশক্তি সৃষ্টির প্রত্যাশা : যুগ্মসচিব সত্যজিৎ কর্মকার

admin
July 5, 2018 8:54 pm
Link Copied!

তানভীর আহমেদ, লক্ষ্মীপুর প্রতিনিধি : বাংলাদেশ সরকারের বিশেষ প্রকল্প স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইফ) এর মাধ্যমে ২০৩০ সালের মধ্যে ৫০ লাখ দক্ষ জনশক্তি সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (অর্থ বিভাগ) সত্যজিৎ কর্মকার।

বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, দারিদ্র্য বিমোচন ও টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে সরকার ২০১৪ সালের জুলাই মাসে ‘সেইফ’ প্রকল্পের কার্যক্রম শুরু করে। ২০২০ সালের মধ্যে সারাদেশে ৫ লাখ দক্ষ জনশক্তি গড়ে তোলার কাজ অব্যাহত রয়েছে।

সেইফ প্রকল্পের সামাজিক প্রচারাভিযানের অংশ হিসেবে আজ দুপুরে জেলা প্রশাসন এই অবহিতকরণ কর্মশালার আয়োজন করে। এতে সহযোগিতা করে পায়াক্ট বাংলাদেশ।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইকবার হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মফিজুল ইসলাম, সেইফ প্রকল্পের প্রোগ্রাম কো-অর্ডিটের জিয়া উদ্দিন, সহকারি কমিশনার খবিরুল আহসান, ফাতেমাতুজ জোহরা উপমা, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটোয়ারী প্রমুখ।

সম্পূর্ণ সরকারি খরচে এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এবং প্রশিক্ষণার্থীদের মধ্যে ৭০ শতাংশের নিশ্চিত চাকরির সুযোগ রাখা হয়েছে। এছাড়াও কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ বৃদ্ধির জন্য প্রশিক্ষণ কার্যক্রমে ৩০ শতাংশ নারীর অংশগ্রহণ নিশ্চিত করা হচ্ছে বলে অবহিত করা হয় এ কর্মশালায়।

http://www.anandalokfoundation.com/