13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আইএস ঢঙে বিবেকানন্দের মূর্তির শিরোচ্ছেদ

admin
November 2, 2017 2:58 am
Link Copied!

প্রতিবেশী ডেস্কঃ স্বামী বিবেকানন্দের মূর্তির শিরোচ্ছেদ। ঠিক যেমন করে থাকে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের জঙ্গিরা। ঠিক সেই কায়দাতেই ধর থেকে মুণ্ডফু আলাদা করে দেওয়া হয়েছে বীর বঙ্গ সন্তানের মূর্তির।

বৃহস্পতিবার সকালের দিকে ঘটনাটি ঘটেছে যোগী আদিত্যনাথের রাজ্য উত্তর প্রদেশে। এই ঘটনায় অভিযুক্ত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তি মুসলিম সম্প্রদায়ের প্রতিনিধি। সেই কারণে এলাকায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও পুলিশের পক্ষ থেকে অভিযুক্তের পরিচয় সম্পূর্ণ গোপন রাখা হয়েছে।

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছেছেন স্থানীয় ডেপুটি ডিসট্রিক্ট কালেক্টর আশিস কুমার। নতুন মূর্তি তৈরি করার প্রতিশ্রুতি দিয়ে কোনোক্রমে উত্তেজিত জনতাকে ঠাণ্ডা করেন। একইসঙ্গে অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতিও দিতে হয়েছে তাঁকে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ৯ টা নাগাদ উত্তর প্রদেশের ভাদোহির নিউ বাজার রোডের সদর কোতয়ালি এলাকায় এক যুবক স্বামী বিবেকানন্দের মূর্তির শিরোচ্ছেদ করে। স্থানীয় এক ব্যক্তি বিষয়টি সোশ্যাল মিডিয়ায় লেখেন এবং জানান যে অভিযুক্ত ব্যক্তি মুসলিম সম্প্রদায়ের প্রতিনিধি। এরপর থেকেই উত্তেজনা ছাড়তে শুরু করে সমগ্র এলাকা জুড়ে। পুলিশ কড়া হাতে খুব দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ঘটনাস্থলে পৌঁছেই গ্রেফতার করে মূল অভিযুক্তকে। যদিও ধৃতের পরিচয় প্রকাশ্যে আনেনি পুলিশ। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে যে অভিযুক্ত ব্যক্তি সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধি।

অন্যদিকে বিশ্ব হিন্দু ফেডারেশনের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। ওই সংস্থার স্থানীয় জেলা সভাপতি বলেছেন, “স্বামী বিবেকানন্দের মূর্তির শিরোচ্ছেদ সমগ্র দেশের অপমান। এই ধরণের ঘটনা কোনোভাবেই বরদাস্ত করা হবে না।”

http://www.anandalokfoundation.com/