বেনাপোল রেলপথে  তৃতীয় চালানে ২১২  মেট্রিক টন অক্সিজেন আমদানি

    Palash Dutta
    July 31, 2021 7:49 am
    Link Copied!

    মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোলঃবেনাপোল বন্দর দিয়ে রেলপথে ভারত থেকে তৃতীয় চালানে আরো ২১২ মেঃটন  অক্সিজেন আমদানি হয়েছে।
    শুক্রবার (৩০ জুলাই) দুপুর ২ টায় অক্সিজেন বাহি কার্গো রেলটি ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের রেল ষ্টেশনে  এসে পৌঁছায়।
    লিনডে বাংলাদেশ নামে একটি প্রতিষ্ঠান এ অক্সিজেনে আমদানি করেছে। এর আগে গত মঙ্গলবার প্রতিষ্ঠানটি ২শ মেঃটন অক্সিজেন আমদানি করে।  তার আগে  শনিবার প্রথম রেল পথে বেনাপোল বন্দর দিয়ে লিনডে বাংলাদেশ ২০০ মেঃটন অক্সিজেন নিয়ে আসে।
    আমদানি কারক লিনডে বাংলাদেশ লিমিটেড কোম্পানির প্রতিনিধি সিএন্ডএফ এজেন্ট সারতী এন্টার প্রাইজের মতিয়ার রহমান  জানান, ভারতে করোনা পরিস্থিতির একটু উন্নতি হওয়ায় সে দেশের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো আবারও বাংলাদেশে অক্সিজেন সরবরাহ শুরু করেছে। তার ধারাবাহিকতা  নিয়মিত অক্সিজেন আমদানি হচ্ছে। বন্দর থেকে দ্রুত ছাড় করিয়ে গন্তব্যে পাঠানো হয়েছে। রেল পথের পাশাপাশি স্থলপথেও প্রতিদিন  অক্সিজেন আমদানি হয়েছে।
    বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার আজিজুর রহমান  জানান, বেনাপোল স্থল বন্দর দিয়ে রেলে আমদানিকৃত  অক্সিজেন ছাড় করাতে কাস্টমসের ইস্পেশাল একটি টিম রয়েছে। সর্বচ্চ অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত খালাসের জন্য তারা কাজ করছেন।
    বেনাপোল  রেলওয়ে নিরাপত্তা বাহিনীর উপপরিদর্শক এনামুল হক জানান,  বেনাপোল রেল ষ্টেশন থেকে রেলওয়ে নিরাপত্তা কর্মীরা অক্সিজেনবাহী কার্গোরেলটি নিরাপত্তা দিয়ে বেনাপোল ষ্টেশন থেকে  বিকালে গন্তব্যে রওনা দিয়েছে।