13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সজীব ওয়াজেদ-এর নেতৃত্বের কারণে তৃণমূল পর্যায়ে ডিজিটাল ভূমিসেবা -ভূমি সচিব

Palash Dutta
September 1, 2020 9:01 pm
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়ন তথা ডিজিটাল বাংলাদেশ গঠনে ভূমি মন্ত্রণালয় সকল ভূমিসেবা ডিজিটাল সেবায় রূপান্তরের কার্যক্রম হাতে নিয়েছে। এই জটিল কর্মযজ্ঞ দেশের তৃণমূল পর্যায়ে নেয়া সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ-এর বলিষ্ঠ নেতৃত্বে উপজেলা/ইউনিয়ন পর্যায় পর্যন্ত ‘ফাইবার অপটিক্যাল ক্যাবল’ সম্প্রসারণ ও উচ্চ গতির ইন্টারনেট সহজলভ্য করার কারণে। বলেছেন ভূমি সচিব মোঃ মাক্‌ছুদুর রহমান পাটওয়ারী।

আজ মঙ্গলবার ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাগণের জন্য আয়োজিত অভ্যন্তরীণ প্রশিক্ষণে দিক নির্দেশনামূলক বক্তব্যে ভূমি সচিব এ কথা বলেন। উল্লেখ্য যথাযথ সামাজিক দূরত্ব নিশ্চিত করে কয়েক ভাগে প্রশিক্ষণ প্রদান করা হয়।

“২০১৯ সালের জুলাই মাস থেকে তিন পার্বত্য জেলা ব্যতিত সারা দেশে ইমিউটেশন কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। এ কার্যক্রমের জন্য আমরা জাতিসংঘ পুরস্কার পেয়েছি।” – ভূমি সচিব এ সময় যোগ করেন।

ভূমি সচিব আরও বলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নেতৃত্বে ভূমি মন্ত্রণালয়ের একটি গুণগত উত্তরণ ঘটেছে, ভালো কাজের মাধ্যমে আমাদের এ স্বীকৃতি ধরে রাখতে হবে এবং বর্তমান পরিস্থিতি থেকে আরও উত্তরণ করতে হবে।

ভূমি সচিব এ সময় সরকারি কর্মচারীদের উদ্দেশে বঙ্গবন্ধুর অমর অনুশাসন সবাইকে স্মরণ করিয়ে দেন। তিনি বলেন, আমরা যারা সরকারি চাকরি করি তাদের উদ্দেশে বঙ্গবন্ধু বলেছেন, – “সমস্ত সরকারি কর্মচারীকেই আমি অনুরোধ করি, যাদের অর্থে আমাদের সংসার চলে, তাদের সেবা করুন। যাদের জন্য যাদের অর্থে আজকে আমরা চলছি, তাদের যাতে কষ্ট না হয়, তার দিকে খেয়াল রাখুন।”

এ সময় ভূমি সচিব সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সরকারি বিধি মোতাবেক অফিস করার পরামর্শ দেন। এছাড়া তিনি বলেন নির্দেশনা অনুযায়ী অসুস্থ ও সন্তান সম্ভবাদের অফিসে আসার প্রয়োজন নেই। প্রশিক্ষণে ভূমি মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন অংশগ্রহণ করেন।

http://www.anandalokfoundation.com/