13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

Rai Kishori
June 12, 2019 4:40 pm
Link Copied!

ঢাকা, ২৯ জ্যৈষ্ঠ (১২ জুন): নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫ম বৈঠক কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী, শাজাহান খান, মোঃ মজাহারুল হক প্রধান, রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, মোঃ আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশগ্রহণ করেন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, মংলা বন্দর কর্তৃপক্ষ এবং পায়রা বন্দর কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রম এবং তার বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় বৈঠকে। এছাড়া হাতিয়া, সন্দীপ ও ভোলার মানুষের যাতায়াত ব্যবস্থা সহজ, নিরাপদ ও নির্বিঘœ করার লক্ষ্যে জরুরি ভিত্তিতে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

নদীর ময়লা আবর্জনা পরিস্কার ও খনন কাজ পরিচালনার জন্য নৌপরিবহন মন্ত্রণালয় ও পানিসম্পদ মন্ত্রণালয়সহ অন্যান্য যেসকল প্রতিষ্ঠান এই কার্যক্রম পরিচালনা করে তাদের সাথে সমন্বয় করে কাজ করার সুপারিশ করে কমিটি।

বৈঠকে উপকূলীয় যে সকল স্থানে বয়াবাতি স্থাপন করা প্রয়োজন জরুরি ভিত্তিতে সে সকল স্থানে বয়াবাতি স্থাপন করার জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/