13yercelebration
ঢাকা

১৬ অক্টোবর বুধবার দিনের শুরুতে জেনে নিন আপনার রাশিফল

ডেস্ক
October 16, 2024 7:07 am
Link Copied!

রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই আজ ১৬ অক্টোবর বুধবার দিনের শুরুতে জেনে নিন আপনার রাশিফল, কেমন যাবে আপনার দিনটি।

মেষ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ না হলেও অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। কোনও কাজে আজ আপনি বন্ধুদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ অত্যন্ত সতর্কতার সাথে করুন। আপনি আজ নিজের জন্য কিছুটা অবসর সময় পাবেন। যেটি আপনি নিজের পছন্দমতো অতিবাহিত করবেন। অর্ধাঙ্গিনীর শরীর খারাপ হয়ে যাওয়ার কারণে আপনি আজ ব্যস্ত হয়ে পড়বেন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য ছোলা, বাদাম, ঘি এইসব খাবার বেশি করে খান এবং একটি ধর্মীয় স্থানে হলুদ রঙের কাপড় অর্পণ করুন।
বৃষ রাশি: আপনার দীর্ঘকাল ধরে সঞ্চয় করে আসা অর্থ আজ কোনও কাজে লাগতে পারে। বাড়িতে চলা কোনও বিরোধ এবং কর্মক্ষেত্রে অতিরিক্ত চাপের কারণে আজ আপনার মেজাজ খিটখিটে হয়ে উঠতে পারে। এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের একটি পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে অত্যন্ত খুশি হবেন। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। আপনি আজ নিজের জন্য কিছুটা অবসর সময় পাবেন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: প্রতিটি ক্ষেত্রে অগ্রগতির লক্ষ্যে মানি প্ল্যান্টে জল দিন।

মিথুন রাশি: কোথাও ভ্রমণের সম্ভাবনা থাকলে আজ এড়িয়ে চলুন। নাহলে আপনি দুর্বল হয়ে পড়বেন। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। পাশাপাশি, যাঁরা আত্মীয়দের কাছ থেকে ঋণ নিয়েছিলেন তাঁদের আজ সেই অর্থ ফিরিয়ে দিতে হবে। আপনি আজ কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। আজ আপনার চারপাশে কি কি ঘটছে সেদিকে সচেতন থাকুন। নাহলে আপনার করা একটি কাজের কৃতিত্ব আজ অন্য কেউ নিয়ে নিতে পারেন। আজ আপনি আচমকাই ছুটি নিয়ে পরিবারের সদস্যদের সাথে সময় অতিবাহিত করতে পারেন।
প্রতিকার: কর্মক্ষেত্রে উন্নতির লক্ষ্যে একটি ধর্মীয় স্থানে হলুদ রঙের মিষ্টি (যেমন লাড্ডু বা বোঁদে) অর্পণ করুন।
কর্কট রাশি: আপনি আজ কোনও সামাজিক কাজকর্ম অথবা দান-ধ্যানের সাথে যুক্ত থাকতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আপনি আজ দ্রুত অর্থ উপার্জন করতে চাইবেন। কোনও কাজে আজ আপনি বন্ধুবান্ধব অথবা পরিচিত ব্যক্তিদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। আবেগপ্রবণ হয়ে আজ কোনও কাজ করবেন না। সাম্প্রতিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে অতিবাহিত হবে। আপনি আজ একটি সৃজনশীল কাজ করতে পারেন। অর্ধাঙ্গিনীর কোনও আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।

প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে আপনার ঠাকুমা ঠাকুর্দাকে সম্মান করুন এবং অন্যান্য গুরুজনদের সেবা করুন।
সিংহ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। যাঁরা বৈদেশিক বাণিজ্যের সাথে যুক্ত রয়েছেন তাঁরা আজ আর্থিক দিক থেকে লাভবান হতে পারেন। কোনও কাজে আজ আপনি বন্ধুদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে অতিবাহিত হলেও আপনি ক্লান্ত হয়ে পড়বেন না। আপনি আজ একটি ধর্মীয় স্থানে গিয়ে অনেকটা সময় অতিবাহিত করবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। কোনও বিষয়ের পরিপ্রেক্ষিতে আজ অর্ধাঙ্গিনীর সাথে আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে আপনার ভালোবাসার মানুষটিকে ঝিনুক, মুক্তো বা শাঁখের তৈরি জিনিস উপহার দিন।

কন্যা রাশি: আপনি আজ অর্থ-সংক্রান্ত কোনও মামলায় জড়িত থাকলে আদালত আপনার পক্ষেই রায়দান করবে। যার ফলে আপনি আর্থিক দিক থেকে লাভবান হবেন। কোনও নতুন পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়নের পক্ষে এই দিনটি অবশ্যই ভালো। দিনের শুরুটা যতই ক্লান্তিকর হোক না কেন বেলা বৃদ্ধির সাথে সাথে আপনি ভালো ফল পেতে থাকবেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আপনি আজ নিজের জন্য কিছুটা সময় পাবেন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে ছোলা, বাদাম, ঘি এইসব খাবার বেশি করে খান এবং একটি ধর্মীয় স্থানে হলুদ রঙের পোশাক অর্পণ করুন।

তুলা রাশি: কোনও পুরনো বিনিয়োগের মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। নিজের ব্যক্তিত্বকে উন্নত করার জন্য আজ অবশ্যই চেষ্টা করুন। শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। ভালোবাসার মানুষের সাথে আজ আপনি কোথাও পিকনিকে যেতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে দুধ, দই, কর্পূর ও সাদা রঙের ফুল দান করুন।

বৃশ্চিক রাশি: বাড়িতে চলা কোনও বিরোধ এবং কর্মক্ষেত্র অতিরিক্ত চাপের কারণে আজ আপনার মেজাজ খিটখিটে হয়ে উঠতে পারে। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। শুধু তাই নয়, আপনি যদি কারোর কাছ থেকে ঋণ নিয়ে থাকেন সেক্ষেত্রে আজ তা ফেরত দিতে হবে। এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের একটি বিশেষ কৃতিত্বের মাধ্যমে অত্যন্ত গর্বিত হবেন। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে আপনার প্রতিদিনের ডায়েটে এলাচ (বুধের প্রতিনিধি) যুক্ত করুন।

ধনু রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে খাওয়া-দাওয়ার বিষয়ে আপনাকে সতর্ক থাকতে হবে। এর পাশাপাশি শরীরচর্চার প্রতি মনোযোগী হন। আপনার একজন পুরনো বন্ধু আজ আপনার কাছ থেকে আর্থিক সাহায্য চাইতে পারেন।। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় অতিবাহিত করুন। কোনও নতুন কাজ শুরু করার পূর্বে সেই বিষয়ে অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করুন। কোথাও ভ্রমণের মাধ্যমে আজ আপনার প্রেমের জীবনে ইতিবাচক পরিবর্তন আসবে। জীবনসঙ্গীর সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কালো এবং সাদা তিলের বীজ মিশিয়ে তা মাছেদের খেতে দিন।

মকর রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। আপনি আজ আর্থিক সমস্যার সম্মুখীন হলেও নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিষয়টি সামলে নেবেন। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে অতিবাহিত হবে। যার ফলে আপনি পরিবারের সদস্য এবং বন্ধুদেরকে সময় দিতে পারবেন না। এর ফলে আপনার মন খারাপ হয়ে যাবে। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে হনুমানকে গুড় এবং ছোলা খেতে দিন।

কুম্ভ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ মাথা ঠান্ডা রেখে করার চেষ্টা করুন। আজ আপনার একটি অস্থাবর সম্পত্তি চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। কোনও ভুল যোগাযোগের কারণে আজ আপনি একটু সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনার কাছে থাকা অবসর সময়টিকে আজ সঠিকভাবে কাজে লাগান। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে বাড়িতে বটগাছ লাগিয়ে ওই গাছটিকে যত্নে রাখুন এবং তার পুজো করুন।

মীন রাশি: ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় অতিবাহিত করুন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। কোনও যৌথ উদ্যোগ এবং অংশীদারিত্ব থেকে দূরে থাকুন। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন। শরীর নিয়ে আজ অযথা কোনও চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে কালো এবং সাদা রঙের কুকুরকে রুটি খেতে দিন।

http://www.anandalokfoundation.com/