13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সোনারগাঁয়ে দুর্গা পূজার চালের ডি.ও নিয়ে পূজা উদযাপন পরিষদের অনিয়ম

admin
September 22, 2017 5:11 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  নারায়নগঞ্জের সোনারগাঁয়ে দূর্গাপূজার চালের ডি.ও নিয়ে পূজা উদযাপন পরিষদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। উক্ত ঘটনায় নিন্দা প্রকাশ ও তদন্তের দাবী জানিয়েছেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট সোনারগাঁ উপজেলার শাখার সভাপতি নির্মল কুমার সাহা।

গত ২১শে সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ১২.৩০ মিনিটে উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ডিও বিতরণ অনুষ্ঠিত হয়।

সে সময় সোনারগাঁ পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি লোকনাথ দত্ত সোনারগাঁয়ে ৩১টি পূজামন্ডপের প্রতিনিধিদের মধ্যে ২৮টি পূজামন্ডপের প্রতিনিধিদের পূজা কমিটির বিভিন্ন খরচ আছে বলে তাদেরকে ৫০০কেজি চালের মূল্য বাবদ ১২হাজার করে টাকা নিতে বাধ্য করেন। বাকী ৩টি পূজামন্ডপের প্রতিনিধিরা সরকারের বরাদ্ধকৃত ৫০০কেজি চালের ডি.ও বুঝে নেন।

ডি.ও বিতরনের সময় অনেকেই তাদের পুরো পাওনা বুঝে নিতে চাইলে সোনারগাঁ পূজা উদযাপন পরিষদের সভাপতি লোকনাথ দত্ত  তাদের সে সুযোগ থেকে বঞ্চিত করেন।

নির্মল কুমার সাহা আরো জানান, সরকার প্রতিবছর দূর্গোৎসবকে প্রানবন্ত করতে প্রতিটি পূজামন্ডপে ৫০০ কেজি চাল বরাদ্ধ দিয়ে আসছে। মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ধর্ম যার যার রাষ্ট্র সবার, সেখানে কতিপয় স্বার্থনেস্বী মহল ব্যাক্তি স্বার্থ হাসিলের জন্য সরকারের এ সুনামকে ক্ষুন্ন করতে পূজা মন্ডপের অনুদানের টাকা আত্মসাৎ করে আসছে।

বিশেষ করে সোনারগাঁ উপজেলার  পূজা উদযাপন পরিষদের সভাপতি লোকনাথ দত্ত দীর্ঘদিন এই পদবীকে ব্যবহার করে বিভিন্ন প্রকার অনিয়ম করে আসছে। আমি তার এ হীন কর্মের জন্য সোনারগাঁ উপজেলার হিন্দু সস্প্রদায় ও সর্বস্তরের মানুষের পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানাই এবং নারায়নগঞ্জ জেলা প্রশাসকের কাছে উক্ত ঘটনার তদন্ত কমিটি গঠন করে পূজার আগেই দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানাই। যেখানে পূজামন্ডপের প্রতিনিধিরা অনুদান নিয়ে খুশিতে উৎসবের আনন্দে ভাসবে, আর সেখানেই মনকষ্ট, আর যাই হোক এটা মানা যায় না।

উক্ত ঘটনার বিষয়ে আরো বিস্তারিত জানতে সোনারগাঁ পূজা উদ্‌যাপন পরিষদের সাঃ সম্পাদক অ্যাডঃ প্রদীপ কুমার ভৌমিকের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন এ বিষয়ে আমার কিছুই জানা নেই তবে আমাদের নয়াপুর পূজামন্ডপে ১২হাজার টাকা পেয়েছে বলে শুনেছি বাকিটা সভাপতিকে ফোন করে জেনে নিন।

http://www.anandalokfoundation.com/